thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

আইএসএন লিমিটেডের লভ্যাংশ বাতিল

২০১৮ ডিসেম্বর ১০ ২২:৪৪:২৭
আইএসএন লিমিটেডের লভ্যাংশ বাতিল

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক (আইএসএন) লিমিটেডের লভ্যাংশ বাতিল করা হয়েছে। ৯ ডিসেম্বর অনুষ্ঠিত কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতিতে লভ্যাংশের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটি জানায়, ৬ বছর পর ৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টক লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু তাদের রিটেইনড আর্নিং নেগেটিভ থাকায় ডিভিডেন্ডের সিদ্ধান্ত বাতিল করা হয়।

কারণ নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির আইন অনুযায়ী রিটেইনড আর্নিং নেগেটিভ থাকলে ডিভিডেন্ড ঘোষণা করা যাবে না। এই আইন গত ২০ জুন প্রকাশ করেছে বিএসইসি। আর আইনটি জানা সত্ত্বেও কোম্পানিটি গত ২৮ অক্টোবর পর্ষদ সভায় ডিভিডেন্ড ঘোষণা করে।

ওই পর্ষদ সভায় ডিভিডেন্ড এর পাশাপাশি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দেখানো হয়েছে ৪৮ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৫৬ পয়সায় ।

হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই থেকে সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ১০ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ২১ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৮ এ কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ টাকা ৬৬ পয়সা।

(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ১০,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর