thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

অনিয়মরোধে হার্ডলাইনে বিএসইসি

২০১৮ ডিসেম্বর ১০ ২২:৫৬:২৪
অনিয়মরোধে হার্ডলাইনে বিএসইসি

দ্য রিপোর্ট প্রতিবেদকপুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ১২ সিকিউরিটিজ হাউজ এবং ৬ তালিকাভুক্ত কোম্পানিকে সতর্ক করেছে।

সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় গত নভেম্বর মাসে এসব প্রতিষ্ঠানকে সতর্ক করেছে বিএসইসি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।


কমিশন জানায়, অভিযুক্তরা যথাযথ কারণ দেখিয়ে ক্ষমা চাওয়ায় তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে সতর্ক করা হয়েছে। তবে ভবিষ্যতে এ ধরণের আইন লঙ্ঘন যাতে না হয় সে বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে।

যেসব সিকিউরিটিজ হাউজকে সতর্ক করা রয়েছে তাদের মধ্যে রয়েছে- এএম সিকিউরিটিজ এন্ড ফাইন্যান্সিয়াল সার্ভিস লি:; আজম সিকিউরিটিস; ই. সিকিউরিটিজ; হাবিবুর রহমান সিকিউরিটিজ; হযরত আমানত শাহ সিকিউরিটিজ; আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি; কাজী ইক্যুইটিস লি:; কাজী ফিরোজ রশিদ সিকিউরিটিজ; মো: ফখরুল ইসলাম সিকিউরিটিজ; রেমনস ইনভেস্টমেন্ট এন্ড সিকিউরিটিজ; শাহ মোহাম্মদ সগির এন্ড কো এবং ইউনিক্যাপ সিকিউরিটিজ।

আর কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- কনফিডেন্স সিমেন্ট; জেএমআই সিরিঞ্জ এন্ড মেডিক্যাল সার্ভিস; মিরাকল ইন্ডাস্ট্রিজ; মুন্নু সিরামিকস; মুন্নু জুট স্টাফলার্স এবং প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস লি:। এই কোম্পানিগুলোর শেয়ার দর চলতি বছরে অস্বাভাবিক হারে বেড়েছিল।


(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ১০,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর