thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

চাকিংয়ে নিষিদ্ধ লংকান ধনঞ্জয়

২০১৮ ডিসেম্বর ১১ ১১:৪৮:৪৯
চাকিংয়ে নিষিদ্ধ লংকান ধনঞ্জয়

দ্য রিপোর্ট ডেস্ক : রহস্য স্পিনার জন্ম দিতে শ্রীলঙ্কার জুড়ি নেই। কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন থেকে শুরু করে হালের দুই হাতে বোলিং করতে পারা কামিন্দু মেন্ডিস পর্যন্ত বেশ কয়েকজন রহস্য স্পিনার খেলেছেন লঙ্কান জার্সিতে। এদের মধ্যে একজন আকিলা ধনঞ্জয়।

কখনো অফব্রেক, কখনো গুগলি কিংবা একই অ্যাকশনে লেগব্রেক করে ব্যাটসম্যানদের ভড়কে দেয়ার কাজটা বেশ ভালোই করতেন ২৫ বছর বয়সী ধনঞ্জয়। কিন্তু নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতেই বেরিয়ে এলো ভেতরের রহস্য।

মূলত চাকিং করার কারণেই এতো বৈচিত্র্যময় বোলিং করতে পেরেছেন ধনঞ্জয়। তবে আর নয়। আইসিসির পরীক্ষায় পাশ করতে না পারায় তাৎক্ষণিকভাবে সব ধরনের ক্রিকেটে বোলিং করা থেকে নিষিদ্ধ করা হয়েছে ধনঞ্জয়কে।

গত মাসে ইংল্যান্ডের বিপক্ষে গল টেস্ট চলাকালীন প্রথমবারের মতো প্রশ্নবিদ্ধ হয় ধনঞ্জয়ের বোলিং অ্যাকশন। আইসিসির নির্দেশে নভেম্বরের ২৩ তারিখ ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারে পরীক্ষা করা হয় তার অ্যাকশন। যেখানে দেখা গিয়েছে তার সাধারণ অফব্রেক বলগুলো করার সময়েই হাত বেঁকে যায় ১৫ ডিগ্রির বেশি। যে কারণে নিষিদ্ধ হয়েছেন তিনি।

এখনো পর্যন্ত মাত্র ৫ টেস্টেই ২৭ উইকেট নিয়ে ফেলেছেন ধনঞ্জয়। এছাড়া ৩০ ওয়ানডেতে ৪৬ ও ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে ১৪ উইকেট রয়েছে তার নামের পাশে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর