thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

প্রচারণায় ফখরুল, কাল সিলেট যাবেন ড. কামাল

২০১৮ ডিসেম্বর ১১ ১২:৫১:৪৩
প্রচারণায় ফখরুল, কাল সিলেট যাবেন ড. কামাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : খালেদা জিয়ার অবর্তমানে বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণায় মাঠে নামছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাদের সঙ্গে থাকবেন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এরইমধ্যে মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকাল ৯টায় বিমানে নিজের নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে গেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগামীকাল বুধবার (১২ ডিসেম্বর) নিজের আরেক নির্বাচনী এলাকা বগুড়ায় যাবেন তিনি।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান গণমাধ্যমকে জানান, বর্তমান পরিস্থিতিতে কোনো কিছুই নিশ্চিত করে বলার উপায় নেই। আপাতত সব কিছুই ‘হতে পারে, ঘটতে পারে’ অবস্থার মধ্যে আছে।

এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে আগামীকাল বুধবার (১২ ডিসেম্বর) দুপুর দেড়টায় বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সিলেট যাবেন ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। তার সঙ্গে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক নজরুল ইসলাম খানও সিলেট যাবেন।

দলীয় সূত্রমতে, জাতীয় ঐক্যফ্রন্ট এবং বিএনপির এই দুই শীর্ষ নেতা হযরত শাহ জালাল (রহ.) এবং হযরত শাহ পরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন। পরে বেশ কয়েকটি পথসভায় তাদের অংশ নেওয়ার কথা রয়েছে।

বিগত নির্বাচনগুলোতে দেখা গেছে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হযরত শাহ জালাল (রহ.) এর মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতেন। এবার তিনি জেলে থাকায় সেটা আর হচ্ছে না।

বিএনপি সূত্রে জানা গেছে, প্রথম ও দ্বিতীয় দিন নিজের দুই আসন ঠাকুরগাঁও-১ ও বগুড়া-৬ নির্বাচনী প্রচারণা শেষে বুধবার ঢাকায় ফিরবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর ড. কামাল হোসেন, নজরুল ইসলাম খান, আব্দুল আউয়াল মিন্টু, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ যেসব শীর্ষ নেতা নির্বাচনে অংশ নিচ্ছেন না, তাদের নিয়ে দেশের গুরুত্বপূর্ণ জেলা, মহানগর সফর করবেন বিএনপির মহাসচিব। তবে সব কিছুই নির্ভর করছে পরিবেশ পরিস্থিতির ওপর।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর