thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বিএনপি গ্রেফতার বন্ধের দাবি নিয়ে আইজিপির কাছে

২০১৮ ডিসেম্বর ১২ ২২:২৩:১৯
বিএনপি গ্রেফতার বন্ধের দাবি নিয়ে আইজিপির কাছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্বাচনী প্রচারে নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে দাবি করে তা বন্ধের জন্য পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে দেখা করেছে বিএনপির একটি প্রতিনিধি দল।

বুধবার বিকেলে দলটির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের নেতৃত্বে প্রতিনিধি দলের ছয় সদস্য পুলিশ সদরদপ্তরে যান। সেখানে তারা অন্তত আধাঘণ্টা ধরে আইজিপির সঙ্গে কথা বলেন।

বিএনপির প্রতিনিধি দলে সাবেক আইজিপি আব্দুল কাইয়ুমও ছিলেন। পুলিশের পক্ষ থেকে ওই বৈঠক নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। তবে আইজিপির কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেলিমা রহমান।

তিনি বলেন, নির্বাচন থেকে দূরে রাখতে দেশের বিভিন্ন জায়গায় পুলিশ গ্রেফতার করছে, হয়রানি করছে। সেজন্য নির্বাচনের প্রচার কাজ চালানো যাচ্ছে না। বিএনপি যেন নির্বাচনে কোনো এজেন্ট রাখতে না পারে, নেতাকর্মীরা যাতে মাঠে থাকতে না পারে সেজন্য ইচ্ছা করে নানা প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে। তারা পুলিশ প্রধানের কাছে এসব বিষয়ে প্রতিকার চেয়েছেন। তাদের অভিযোগগুলো তার কাছে তুলে ধরেছেন।

সেলিমা রহমান বলেন, তারা সকালে সিইসির কাছে গিয়েছিলেন। উনি বলেছেন তিনি বিব্রত। প্রশাসনসহ সবকিছু সিইসির আওতায় থাকবে। কিন্তু কার্যত দেখা যাচ্ছে, তিনি কিছু করতে পারছেন না। এজন্যই গ্রেফতার-হয়রানির প্রতিকার চেয়ে আইজিপিকে অনুরোধ করে বলেছেন, 'আমাদের নেতাকর্মীদের মাঠে থাকতে দেওয়া হোক। আমরা যেন এজেন্ট দিয়ে একটা সুন্দর, ফেয়ার নির্বাচন করতে পারি।'

বিএনপির এই নেতা বলেন, পুলিশ প্রধান তাদের সব অভিযোগ শুনেছেন। বিএনপির দাবিগুলোর বিষয়ে ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দিয়েছেন। কথা দিয়েছেন বিএনপি যেন সুষ্ঠুভাবে নির্বাচনী কার্যক্রম চালাতে পারে, সেজন্য ব্যবস্থা নেবেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ১২,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর