thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৪ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

পুলিশের বিরুদ্ধে নির্বাচন করছি মনে হচ্ছে : শাহজাহান ওমর

২০১৮ ডিসেম্বর ১২ ২২:৩১:২৩
পুলিশের বিরুদ্ধে নির্বাচন করছি মনে হচ্ছে : শাহজাহান ওমর

ঝালকাঠি প্রতিনিধি : বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর অভিযোগ করে বলেছেন, সুষ্ঠু নির্বাচনের কোনো আলামতই দেখছি না। মানুষ নির্বাচন করে একটা দলের প্রার্থীর বিরুদ্ধে, আর এখন দেখা যাচ্ছে বাংলাদেশব্যাপী আমরা নির্বাচন করছি পুলিশের বিরুদ্ধে। এমনটা হলে নির্বাচন কতোটুকু সুষ্ঠু হতে পারে?

বুধবার সকালে রাজাপুর উপজেলা সদরের নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

শাহজাহান ওমর বলেন, বাংলাদেশের সব জায়গায়ই আপনারা লক্ষ্য করেছেন, সবাই বলাবলি করছে, পুলিশ মিছিল থেকে ধরে নিয়ে যাচ্ছে, ঘর থেকে ধরে নিয়ে যাচ্ছে। মানুষ রাতে ঘরে ঘুমাতে পারে না। হাটে-বাজারে গেলে হয়রানি করা হয়। খামাখা বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি করে- এটা কি পুলিশের কাজ? পুলিশের কাজ কোনো অপরাধী হলে তাকে ধরা।

তিনি আরও বলেন, যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট আছে, যারা আসামি পুলিশ যদি তাদের ধরে তাহলে আমরা তাদের সহযোগিতা করতে প্রস্তুত। কিন্তু যারা আসামি না একটা দলের জন্য পুলিশ তাদের ধরছে কেন- এ দেশের বিবেকবান মানুষের কাছে আমাদের প্রশ্ন এটা।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, রাজাপুর ও কাঁঠালিয়া থানার প্রধান নির্বাচনী এজেন্ট নাসিম আকনসহ আমাদের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ প্রত্যেক রাতেই হানা দেয়। তাই বাধ্য হয়ে নেতাকর্মীদের নিরাপদে থাকতে বলেছি।

এভাবে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় মন্তব্য করে তিনি বলেন, শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকা হবে কি না তা দলীয় সিদ্ধান্ত। আমার মনে হয় না যে এদেশে নির্বাচন হবে। তবে একটা কিছু হবে ঢাকায়। কী হবে তা উপর আল্লাই জানেন।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ-সভাপতি মো. জাহিদুল হোসেন, রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তালুকদার আবুল কালাম আজাদ, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মিজানুর রহমান, উপজেলা যুবদলের সভাপতি জাকারিয়া সুমন, সাধারণ সম্পাদক শহীদ আল মামুন অভিক প্রমুখ।

বিএনপির এই নেতার অভিযোগের বিষয়ে ঝালকাঠির সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মো. মোজাম্মেল হোসেন রেজাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, মামলা ছাড়া কাউকে গ্রেফতার বা হয়রানি করা হচ্ছে না। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করার লক্ষে পুলিশ কাজ করে যাচ্ছে।


(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ১২,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর