thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বাংলাদেশে নিউজ পোর্টাল-ওয়েবসাইট বন্ধের ঘটনায় আন্তর্জাতিক অঙ্গনে নিন্দা

২০১৮ ডিসেম্বর ১৪ ০৩:৩৫:৩১
বাংলাদেশে নিউজ পোর্টাল-ওয়েবসাইট বন্ধের ঘটনায় আন্তর্জাতিক অঙ্গনে নিন্দা

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশে অতি সম্প্রতি বেশ কয়েকটি নিউজ পোর্টাল এবং ওয়েবসাইট সরকার বন্ধ করে দেয়ার ঘটনায় শুধু দেশেই নয় আন্তর্জাতিক অঙ্গনেও এর প্রতিবাদ এবং নিন্দা জানান হচ্ছে। খবর ভয়েস অব আমেরিকার।

সাংবাদিকদের অধিকার নিয়ে কাজ করা প্যারিস ভিত্তিক আন্তর্জাতিক সংগঠন রিপোর্টারস উইদাউট বর্ডারস- আরএসএফ এক বিবৃতিতে বাংলাদেশে ৫৪টি নিউজ পোর্টাল এবং ওয়েবসাইট বন্ধ করে দেয়ার সরকারি সিদ্ধান্তের নিন্দা জানিয়েছে। গণমাধ্যমের ওপর সরকারের এ ধরনের নিষেধাজ্ঞা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের গ্রহণযোগ্যতাকে ক্ষতিগ্রস্ত করবে বলে আরএসএফ সতর্ক করেছে।

নিউজ পোর্টাল এবং ওয়েবসাইট বন্ধ করা নিয়ে ভয়েস অব অামেরিকার সাথে কথা বলেছেন দি নিউজ টুডের সাবেক সম্পাদক বিশিষ্ট সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদ এবং বিশিষ্ট আইনজীবী ও কেমব্রিজ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার ওমর সাদাত। রিয়াজউদ্দিন আহমেদ আশা প্রকাশ করেছেন সরকারের শুভ বুদ্ধির উদয় হবে এবং নিউজ পোর্টাল গুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে।

ব্যারিস্ট্রার ওমর সাদাত বলেন, বাংলাদেশের সংবিধানে বাক স্বাধীনতা সুনিশ্চিত করার কথা বলা হয়েছে। তাঁরা বলেছেন, গনমাধ্যমের স্বাধীনতা খর্ব হয় এমন কর্মকাণ্ড থেকে সরকারকে বিরত থাকতে হবে। অন্যথায় নির্বাচনের সময় তথ্য বিভ্রাটের কারনে দেশে বিভ্রান্তির সৃষ্টি হতে পারে যা দেশ এবং জাতির জন্য শুভ হবে না বলে তাঁরা মন্তব্য করেছেন।


(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ১৪,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর