thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

মার্কিন ভূমি ও খনিজ সম্পদমন্ত্রী জিঙ্কের পদত্যাগ

২০১৮ ডিসেম্বর ১৬ ১৪:২১:০৫
মার্কিন ভূমি ও খনিজ সম্পদমন্ত্রী জিঙ্কের পদত্যাগ

দ্য রিপোর্ট ডেস্ক : ট্রাম্প প্রশাসনে একের পর এক পদত্যাগের হিরিক পড়েছে। পদত্যাগের তালিকায় এবার যুক্ত হচ্ছেন মার্কিন ভূমি ও খনিজ সম্পদমন্ত্রী রায়ান জিঙ্ক। শনিবার এক টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প চলতি বছরের শেষদিকে রায়ান জিঙ্কের পদ ছাড়ার কথা নিশ্চিত করেছেন।

শনিবারের ওই টুইটে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘দুই বছর দায়িত্ব পালনের পর চলতি বছরের শেষে পদ ছাড়বেন ভূমি ও খনিজ সম্পদমন্ত্রী রায়ান জিঙ্ক। তিনি তার মেয়াদকালে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। দেশের জন্য তার সেবার কারণে আমি তাকে ধন্যবাদ জানাতে চাই।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, আগামী সপ্তাহের মধ্যে নতুন ভূমি ও খনিজ সম্পদমন্ত্রী নিয়োগ দেয়ার কথা জানিয়েছেন ট্রাম্প। রায়ান জিঙ্ক মন্টানা থেকে নির্বাচিত রিপাবলিকান সিনেটর ও মার্কিন নৌ-বাহিনীর সাবেক কর্মকর্তা। গত বছর মার্কিন ভূমি ও খনিজ সম্পদমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

তার বিরুদ্ধে অভিযোগ নিরাপত্তা ইস্যু, চার্টাড ফ্লাইট ও একটি রিয়েল এস্টেট চুক্তিকে ব্যবহার করেছেন তিনি। এসব অভিযোগে তাকে একাধিকবার তদন্তেরও মুখোমুখি হতে হয়েছে। তবে ঠিক কি কারণে রায়ান জিঙ্ক পদ ছাড়ছেন এ বিষয়ে কিছু বলেন নি ট্রাম্প।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর