thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সুপ্রিম কোর্ট দিবস আজ

২০১৮ ডিসেম্বর ১৮ ১০:০৬:২০
সুপ্রিম কোর্ট দিবস আজ

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ সুপ্রিমকোর্ট দিবস মঙ্গলবার (১৮ ডিসেম্বর)। প্রতিবছর এই দিনে সুপ্রিমকোর্ট দিবস হিসেবে পালনে গতবছর সিদ্ধান্ত নেয় সুপ্রিমকোর্ট প্রশাসন।

দিবসটি উপলক্ষে সুপ্রিমকোর্ট জাজেজ স্পোর্টস কমপ্লেক্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ আলোচনা সভায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন বলে সুপ্রিমকোর্টের রেজিষ্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকেল ৩টায় এ আলোচনা সভা শুরু হবে। বেলা ১২টার মধ্যে সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচার কার্যক্রম সমাপ্ত করতে বলা হয়েছে।

এ ছাড়াও দিবসটি উপলক্ষে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ও ল’ইয়ার্স মেডিটেশন সোসাইটির পক্ষ থেকে বেলা ১১টা থেকে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে স্বেচ্ছা রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সুপ্রিমকোর্ট দিবস উপললক্ষে সুপ্রিমকোর্ট ভবনকে বর্ণিল সাজে সাজানো হয়েছে।

উল্লেখ্য, গতবছর সুপ্রিমকোর্টের ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়ে যে, স্বাধীন বাংলাদেশের সংবিধান অনুযায়ী প্রথম যে দিন উচ্চ আদালতের কার্যক্রম শুরু হয়েছিল (১৯৭২ সালের ১৮ ডিসেম্বর) সেই দিন অর্থাৎ ১৮ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিমকোর্ট দিবস পালন করা হবে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর