thereport24.com
ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫,  ১৬ রজব ১৪৪০

ড্রোন ওড়ার খবরে বন্ধ গ্যাটউইক বিমানবন্দর

২০১৮ ডিসেম্বর ২০ ২১:৪৯:৪৯
ড্রোন ওড়ার খবরে বন্ধ গ্যাটউইক বিমানবন্দর

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে নিরাপত্তার স্বার্থে ফ্লাইট উড্ডয়ন-অবতরণ স্থগিত রাখা হয়েছে। এতে হাজার হাজার যাত্রী ভোগান্তিতে পড়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

বিমানবন্দর এলাকার উপর দিয়ে দুইটি ড্রোন উড়ে যাওয়ার কারণ তদন্ত করতে গিয়ে বুধবার (১৯ ডিসেম্বর) স্থানীয় সময় রাত থেকে এখানে ফ্লাইট স্থগিত করা হয়।

সংবাদমাধ্যম বলছে, যুক্তরাজ্যের দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর গ্যাটউইক। এটির উপর দিয়ে সম্প্রতি দুইটি ড্রোন উড়ে যায়। এতে সন্দেহের সৃষ্টি হয় কর্তৃপক্ষের মধ্যে। পরে কেনো ড্রোন উড়লো, এর উদ্দেশ্য কী, তা নিয়ে শুরু হয় তদন্ত। যে কারণে বিমানবন্দরটিতে আপাতত প্লেন চলাচল বন্ধ।

এদিকে, বড়দিনের ছুটির আগে ব্যস্ততম এ বিমানবন্দরে ফ্লাইট স্থগিত থাকায় হাজার হাজার যাত্রী বড় ভোগান্তিতে পড়েছেন। অনেকে বিমানবন্দরে ঘণ্টার পর ঘণ্টা আটকে আছেন। আবার অনেকের ফ্লাইট গিয়ে অন্য বিমানবন্দরে অবতরণ করছে। যে কারণে তাদেরও গন্তব্যে পৌঁছতে বিশাল সমস্যায় পড়তে হচ্ছে।

গ্যাটউইক বিমানবন্দর বিবৃতিতে বলছে, এখান থেকে প্লেন উড্ডয়ন করছে না। সেইসঙ্গে এখানে অবতরণও হচ্ছে না। গ্যাটউইক বিমানবন্দরে অবতরণ করার কথা যেসব প্লেন- সেগুলো অন্য বন্দরে গিয়ে নামছে। আর এতে বড় সমস্যায় পড়ছেন যাত্রীরা। সেজন্য গ্যাটউইক বিমানবন্দর কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

তবে প্রতিষ্ঠানটি বলছে, সেবা দেওয়ার চেয়ে নিরাপত্তাটা বড়। ড্রোন বিপত্তিতে নিরাপত্তা হুমকিতে পড়তে পারে। তাই আগে নিরাপদ পরিস্থিত নিশ্চিত করা জরুরি।

গত কয়েক বছর ধরে বিশ্বব্যাপী ড্রোন দিয়ে হামলা বা যেকোনো ধরনের সহিংসতা ঘটছে। যে কারণে ড্রোন উড়ে যাওয়ায় নিরাপত্তা নিয়ে চিন্তিত গ্যাটউইক।

(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ২০,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর