thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ইফাদ অটোসের লভ্যাংশ অনুমোদন

২০১৮ ডিসেম্বর ২০ ২২:১৫:৪৫
ইফাদ অটোসের লভ্যাংশ অনুমোদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইফাদ অটোসের হালকা বাণিজ্যিক যানবাহনের মার্কেট শেয়ার ২০১৭-১৮ অর্থবছরে দাঁড়িয়েছে ২ দশমিক ৪ শতাংশ। আগের বছর তা ছিল ১ দশমিক ৩ শতাংশ। ২০২২ সালের মধ্যে মার্কেট শেয়ার হবে ১৫ দশমিক শূণ্য শতাংশ। এসব কথা বলেন ইফাদ অটোর ব্যবস্থাপনা পরিচালক তাসকীন আহমেদ।

রাজধানীর সামারাই কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এসব কথা বলেন। তিনি বলেন, মোটরযান শিল্পে আমাদের প্রতিটি বিভাগে মার্কেট শেয়ার উচ্চ হারে বৃদ্ধি পেয়েছে। গেলো বছর ইফাদ অটোস ৭ হাজার ৫০৩টি যানবাহন বিক্রি করেছে।

সভায় উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক তানভীর আহমেদ, তাসফিন আহমেদ ছাড়াও স্বতন্ত্র পরিচালক রকিবুল ইসলাম এবং রেজওয়ান আলী প্রমুখ।

তাসকীন আহমেদ বলেন, গত সমাপ্ত হিসাব বছরে কোম্পাটির বিক্রয় আয়ের রেকর্ড সবোর্চ্চ ১৫ কোটি টাকা হয়েছে। যা আগের বছর থেকে ৪৬ দশমিক ৫৪ শতাংশ বেশি। গেলো বছর কোম্পানির কর পরবতী মুনাফা ৪৮ দশমিক ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আয়ের বিপুল প্রবৃদ্ধি এবং পরিচালন উৎকর্ষতা নীট মুনাফার প্রবৃদ্ধি অর্জনে অবদান রেখেছে বলে জানান তিনি।

তিনি বলেন, ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবেলায় ইফাদ তার গ্রাহকদের জন্য নতুন সেবা ও পণ্য পরিবেশনের মাধ্যমে ব্যবসা সম্প্রসারণের উপর গুরুত্ব দিচ্ছে। আর ব্যবসার বৈচিত্রকরণের উদ্দেশ্যে ইফাদ অটোস বিশ্ববিখ্যাত ব্রান্ড গালফ অয়েল বাংলাদেশ লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে। চুক্তি অনুযায়ী গালফ অয়েল বাংলাদেশ লিমিটেডের ৪৯ শতাংশ ইকুয়িটি শেয়ার ক্রয় করেছে ইফাদ অটোস।

এজিএমে ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডাররা অনুমোদন করেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ২০,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর