thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সালাহ-ফন ডাইকের গোলে লিভারপুলের জয়

২০১৮ ডিসেম্বর ২২ ১১:০৯:৫৯
সালাহ-ফন ডাইকের গোলে লিভারপুলের জয়

দ্য রিপোর্ট ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান ধরে রেখেছে লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধানও বাড়িয়ে নিয়েছে দলটি।

শুক্রবার (২১ ডিসেম্বর) রাতে প্রিমিয়ার লিগের ১৮তম ম্যাচে তারা ২-০ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটন ওন্ডারার্সকে। এমন জয়ে গোল করেছেন মোহাম্মদ সালাহ ও ভার্জিল ফন ডাইক।

অবশ্য ঘরের মাঠে উলভস শুরু থেকেই ভালো খেলছিল। লিভারপুলের বিপক্ষে তাদের পারফরম্যান্স প্রমাণ দিচ্ছিল কেন তারা পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে অবস্থান করছে। ম্যাচের শুরুতেই সুযোগ তৈরি করেছিল তারা। এ সময় উলভারহ্যাম্পটনের মরোক্কান মিডফিল্ডার রোমান সাইস লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকারকে বাধ্য করেন নড়েচড়ে বসতে। যদিও রোমানের নেওয়া শট বিভ্রান্ত করতে পারেনি অ্যালিসনকে।

তবে ম্যাচের ১৮ মিনিটেই লিড নেয় লিভারপুল। এ সময় সাদিও মানে ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোর বুদ্ধিদীপ্ত বল দেওয়া-নেওয়ায় গোল পান মোহাম্মদ সালাহ। এ সময় ফাবিনহো ডানপ্রান্তে ডি বক্সের বাইরে সাদিও মানেকে বল বাড়িয়ে দিয়ে সামনে চলে যান। সাদিও মানে আবার ডি বক্সের মধ্যে ফাবিনহোকে বল বাড়িয়ে দেন। সেখান থেকে ফাবিনহো বাম পায়ের শটে পেনাল্টি বক্সের সামনে বল বাড়িয়ে দেন সালহকে। সালাহ পুল ব্যাক করে বল জালে পাঠান।

এরপর অবশ্য উলভসের জনি ও ম্যাট ডোহার্টি লিভারপুলের গোলরক্ষকের ভালো পরীক্ষা নেন। কিন্তু তার বিশ্বস্ত হাতকে ফাঁকি দিতে পারেননি। তাতে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় অলরেডরা। বিরতির পর ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডাচ তারকা ভার্জিল ফন ডাইক। এ সময় ডি বক্সের বাইরে থেকে ভলিতে সালাহ বল বাড়িয়ে দেন পেনাল্টি বক্সের সামনে থাকা ভার্জিলকে। উড়ে আসা বলে পা লাগিয়ে জালে পাঠান ভার্জিল ফন ডাইক। যা ছিল প্রিমিয়ার লিগের এবারের আসরে ডাচ ডিফেন্ডার ফন ডাইকের প্রথম গোল। শেষ পর্যন্ত সালাহ ও ফন ডাইকের গোলে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এই জয়ের ফলে ১৮ ম্যাচ থেকে ৪৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে লিভারপুল। ১৭ ম্যাচ থেকে ৪৪ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি রয়েছে দ্বিতীয় স্থানে। আজ ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিতে অবশ্য সিটির সামনে সুযোগ রয়েছে ব্যবধান কমানোর। ১৮ ম্যাচ থেকে ২৫ পয়েন্ট নিয়ে উলভারহ্যাম্পটন রয়েছে সপ্তম স্থানে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ২২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর