thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

নবাবগঞ্জে সাংবাদিকদের ওপর হামলায় ডিআরইউর নিন্দা

২০১৮ ডিসেম্বর ২৫ ২২:৪৮:২১
নবাবগঞ্জে সাংবাদিকদের ওপর হামলায় ডিআরইউর নিন্দা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকার নবাবগঞ্জে নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। হামলার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবি জানিয়েছে ডিআরইউ। মঙ্গলবার ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে নবাবগঞ্জে সোমবার রাতে দুর্বৃত্তদের হামলায় ডিআরইউ সদস্যসহ বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। দুর্বৃত্তরা গণমাধ্যমের বেশ কয়েকটি গাড়িও ভাংচুর করেছে। হামলায় গুরুতর আহত হয়েছেন ডিআরইউ সদস্য মিজান মালিক, মুজিব মাসুদ, নেসারুল হক খোকন, আব্দুল্লাহ তুহিন, সুশান্ত সিনহা, সিরাজুল ইসলাম, সাজ্জাদ পারভেজসহ বেশ কয়েকজন।

হামলার ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়ে ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, সংবাদকর্মীদের ওপর এ ধরনের হামলা ন্যাক্কারজনক এবং মুক্ত ও স্বাধীন সাংবাদিকতায় প্রতিবন্ধকতার সামিল। বিশেষ করে নির্বাচনের সময় দেশজুড়ে এ ধরনের ঘটনা ঘটতে দেখে সাংবাদিক সমাজ খুবই ক্ষুব্ধ। গ্রহণযোগ্য নির্বাচন ও শান্তি প্রতিষ্ঠায় প্রশাসনকে উদ্যোগ নিতে হবে এখনই।

অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্ত ও দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ। অন্যথায় কঠোর কর্মসূচি দেবে ডিআরইউ।

(দ্য রিপোর্ট/একেএমএম/ডিসেম্বর ২৫,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিবিধ এর সর্বশেষ খবর

বিবিধ - এর সব খবর