thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বিকাশ-রকেটসহ সব মোবাইল লেনদেন বন্ধ

২০১৮ ডিসেম্বর ২৯ ১১:০৮:৩৬
বিকাশ-রকেটসহ সব মোবাইল লেনদেন বন্ধ

দ্য রিপোর্ট ডেস্ক : রাত পোহালেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ জন্য মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে লেনদেন সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

শুক্রবার (২৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৫টা থেকে বিকাশ, রকেটসহ সব মোবাইল ব্যাংকিং লেনদেন বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) এক সার্কুলারে এ নির্দেশনা দেয় বাংলাদেশ ব্যাংক। এর পর বিকাশের মতো প্রতিষ্ঠানগুলো নির্দেশনা অনুসারে কার্যক্রম শুরু করে। জুমার দিন শুক্রবার বিকালে বিকাশের *২৪৭# নম্বরে ডায়াল করে কাঙ্ক্ষিত সেবা পাওয়া যায়নি।

মোবাইল ফোনে এ সংক্রান্ত একটি বার্তাও ভেসে ওঠে। তাতে জানানো হয়, নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে ৩০ ডিসেম্বর ভোটের দিন বিকাল ৫টা পর্যন্ত সেবা বন্ধ থাকবে।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে-ইসির নির্দেশনানুসারে বাংলাদেশে কার্যরত সব মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস দেয়া প্রতিষ্ঠানকে ২৮ ডিসেম্বর বিকাল ৫টা থেকে ৩০ ডিসেম্বর সেই সময় পর্যন্ত এমএফএসের মাধ্যমে সব ধরনের লেনদেন সম্পূর্ণভাবে বন্ধ করার নির্দেশ দেয়া হয়।

অর্থাৎ তিন দিন বা সময় হিসাবে ৪৮ ঘণ্টা বিকাশ, রকেট বা যে কোনো মোবাইল ব্যাংকিংয়ে কেউ টাকা উত্তোলন বা জমা দিতে পারবেন না।

তবে সার্কুলারে বলা হয়-ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে দিনে সর্বোচ্চ ৫ হাজার টাকা ২৯ ডিসেম্বর বিকাল থেকে ৩০ ডিসেম্বর সেই সময় পর্যন্ত সীমিত আকারে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস চালু রাখা যাবে। এর মানে তিন দিন বন্ধ থাকলেও শনিবার বিকাল ৫টা থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা পাঠানো যাবে। বিকাশের পাঠানো বার্তাতেও তা বলা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ২৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর