thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

রোনাল্ডোর চেয়ে এগিয়ে নববর্ষে পা মেসির

২০১৯ জানুয়ারি ০১ ১০:৩৭:৫৯
রোনাল্ডোর চেয়ে এগিয়ে নববর্ষে পা মেসির

দ্য রিপোর্ট ডেস্ক : নতুন বছরে আনন্দচিত্তে সেই পথচলা শুরু করবেন লিওনেল মেসি। বলা বাহুল্য, চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চেয়ে এগিয়ে নববর্ষে পা রেখেছেন তিনি।

সদ্য সমাপ্ত বছরের মাঝামাঝিতে স্পেন ছেড়ে ইতালিতে পাড়ি জমিয়েছেন রোনাল্ডো। ফলে নতুন বছরে লা লিগায় একক রাজত্ব দেখা যেতে পারে মেসির। তবে চিরশত্রু বলে কথা, যেখানেই খেলুন না কেন; দুজনের মধ্যে তুলনা চলবেই।

মেসি-রোনাল্ডো, উভয়ই ২০১৮ সালটা কাটিয়েছেন দুর্দান্ত। তবে ব্যক্তিগত অর্জনে পর্তুগিজ যুবরাজের চেয়ে ঢের এগিয়ে আর্জেন্টাইন প্রিন্স।

বিদায়ী বছরে ক্লাব ও দেশের হয়ে মোট ৫৪ ম্যাচে ৫১ গোল এবং ২৬টি অ্যাসিস্ট করেছেন মেসি। প্রিয় ক্লাব বার্সেলোনার হয়ে ৪৯ ম্যাচে করেছেন ৪৭ গোল ও ২৩ অ্যাসিস্ট। আর স্বদেশ আর্জেন্টিনার হয়ে ৫ ম্যাচে ৪ গোল ও ৩ অ্যাসিস্ট করেছেন তিনি। সব মিলিয়ে মোট ৭৭ গোলে অবদান রেখেছেন লিটল ম্যাজিসিয়ান।

বিদায়ী বছরে দুই ক্লাব ও দেশের জার্সিতে ৪৯ গোল ও ১৩টি অ্যাসিস্ট করেছেন রোনাল্ডো। সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ ও বর্তমান জুভেন্টাসের হয়ে ৪৩ গোল ও ১২ অ্যাসিস্ট করেছেন তিনি। আর নিজ দেশ পর্তুগালের হয়ে ৬ গোল ও ১ অ্যাসিস্ট করেছেন সিআর সেভেন। সব মিলিয়ে ৬২ গোলে অবদান রয়েছে তার।

কেবল রোনাল্ডোকে পেছনে ফেলা নয়, ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে বছরের শীর্ষ গোলদাতাও হয়েছেন মেসি। সবশেষ ২০১৬ সালে এ কীর্তি গড়েন তিনি।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ০১, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর