thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

৯০ শতাংশ ব্যাংকের দর বেড়েছে 

২০১৯ জানুয়ারি ০১ ১৯:০০:২৫
৯০ শতাংশ ব্যাংকের দর বেড়েছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: বছরের প্রথম কার্যদিবস ব্যাপক উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন।

মঙ্গলবার (০১ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৭৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। আর ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৯০ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে আজ শেয়ার দর বেড়েছে ২৭টির বা ৯০ শতাংশের, শেয়ার দর কমেছে ২টির বা ৭ শতাংশের এবং ১টির বা ৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

শেয়ার দর সবচেয়ে বেশি বেড়েছে ডাচবাংলা ব্যাংকের। ব্যাংকটির শেয়ার দর আজ ২.৩০ টাকা বেড়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২.২০ টাকা বেড়েছে ব্র্যাক ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ১.১০ টাকা বেড়েছে রূপালী ব্যাংকের।

এছাড়া ট্রাস্ট ব্যাংকের ১ টাকা; যমুনা ব্যাংকের ০.৮০ টাকা; মিউচুয়ার ট্রাস্ট ও সাউথইস্ট ব্যাংকের ০.৭০ টাকা করে; সিটি, ইস্টার্ন, আইএফআইসি, প্রিমিয়ার ও শাহজালাল ইসলামী ব্যাংকের ০.৬০ টাকা করে; উত্তরা, ইউনাইটেড কমার্শিয়াল ও এক্সিম ব্যাংকের ০.৫০ টাকা করে; স্যোসাল ইসলামী, এনসিসি, ইসলামী ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের ০.৪০ টাকা করে; ন্যাশনাল ও পূবালী ব্যাংকের ০.৩০ টাকা করে; আইসিবি ইসলামিক, ঢাকা ও ব্যাংক এশিয়ার ০.২০ টাকা করে এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী, মার্কেন্টাইল ও ওয়ান ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

শেয়ার দর ০.২০ টাকা কমেছে প্রাইম ব্যাংকের এবং এবি ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা কমেছে। আর স্ট্যান্ডার্ড ব্যাংকের শেয়ার দর আজ অপরিবর্তিত রয়েছ।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ০১, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর