thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ছয়ে পা দিলো দ্য রিপোর্ট

২০১৯ জানুয়ারি ০৩ ০১:৪৭:৫০
ছয়ে পা দিলো দ্য রিপোর্ট

তৌহিদুল ইসলাম মিন্টু

৩ জানুয়ারি আজ । এক এক করে পাঁচটি বছর পার হয়ে ছয়ে পা দিলো দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকম। ২০১৪ সালের এই দিনে জাতীয় প্রেসক্লাবে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই নিউজ পোর্টালটির যাত্রা শুরু হয়েছিল। নানা চড়াই উৎরাই পেরিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে পোর্টালটি।

সূচনার দিনটি ছিলো এদেশের রাজনীতিতে এক উত্তাল সময়। আজ যখন ছয় বছরে পা দিয়েছে তখন রাজনীতিতে এক 'নিথর' সময়। শুরুর সময় দশম জাতীয় সংসদ নির্বাচনের দু’দিন বাকি ছিলো। পাচ বছর পর একাদশতম সংসদ নির্বাচনের তিন দিন অতিবাহিত হলো। তখন নির্বাচন শেষ হলে পরে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। এখন অবশ্য নির্বাচন শেষে দেশ শান্ত, স্থির ও সর্বোপরি শীতল। অভিযোগ সব কিছুই অনেক বেশি নিয়ন্ত্রিত বলে।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক গুরুত্বপূ্র্ণ ঘটনা ঘটে গেছে গেল পাঁচ বছরে। এসব ঘটনাপ্রবাহের সাক্ষী দ্য রিপোর্ট। সংবাদমূল্য বিবেচনায় প্রতিটি ঘটনারই বিবরণ তুলে ধরেছে পোর্টালটি। সাথে সাথে দ্য রিপোর্ট তার নিজস্ব সম্পাদকীয় নিরপেক্ষ অবস্থান ধরে রাখার সর্বোচ্চ চেষ্টা করে নিরন্তর। নির্মোহ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে কোন ভয় কখনো বাধা হয়ে দাঁড়ায়নি।

প্রতিষ্ঠার দুই বছরের মাথায় দ্য রিপোর্ট অনলাইন নিউজ পোর্টাল হিসেবে দেশে ও বিদেশে শক্তিশালী অবস্থান তৈরি করতে সক্ষম হয় । নানা প্রতিকুলতার কারণে অল্পদিনের মধ্যে আগের অবস্থানে খানিকটা চিড় ধরে। অবশ্য সে সঙ্কট কাটিয়ে নতুনভাবে পথ চলা শুরু হয়। ব্যবস্থাপনায় নিয়ে আসা হয় গুরুত্বপূর্ণ পরিবর্তন। বদলে যায় মালিকানা।

সবকিছু সামলে আবার সমুখপানে যাত্রা শুরু করেছে পোর্টালটি। যাদের হাত ধরে যাত্রা শুরু হয়েছিলো তাদের অধিকাংশই এখন দেশের বিভিন্ন গণমাধ্যমে নিজেদের অবস্থান পোক্ত করেছেন। আশা করছি নতুন ও পুরনোদের নিয়ে দ্য রিপোর্ট আরও শক্তিশালী অবস্থানে ফিরে আসবে। প্রতিষ্ঠার এই দিনে দ্য রিপোর্টের সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতাকে জানাই আন্তরিক শুভেচ্ছা।

লেখক: সম্পাদক, দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

(দ্য রিপোর্ট/ টিআইএম/একেএমএম/জানুয়ারি ০৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর