thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে: লোটাস কামাল

২০১৯ জানুয়ারি ০৮ ১৩:৪৩:১৮
বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে: লোটাস কামাল

দ্য রিপোর্ট ডেস্ক : বিগত কয়েক বছরে দেশের শেয়ারবাজার অনেক উন্নত হয়েছে এবং এই বাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে বলে জানিয়েছেন নতুন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নেতৃবৃন্দ তাকে শুভেচ্ছা জানাতে গেলে তিনি এ কথা বলেন।

সোমবার (৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় অর্থমন্ত্রীর কার্যালয়ে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নেতৃবৃন্দ তাকে শুভেচ্ছা জানাতে গেলে তিনি এ কথা বলেন। বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের নেতৃত্বে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় বিএসইসির কমিশনারাসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ সময় অর্থমন্ত্রী মোস্তফা কামাল বলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ে থাকাকালীন সময়ে শেয়ারবাজারের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেছি। বিগত কয়েক বছরে শেয়ারবাজারের অনেক উন্নয়ন হয়েছে। এছাড়া শেয়ারবাজার একটি স্বাভাবিক পর্যায়ে রয়েছে। যাতে এই বাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে। সব মিলিয়ে দেশের শেয়ারবাজার ইতিবাচক ধারায় রয়েছে।

অর্থনীতিকে এগিয়ে নেওয়ার জন্য দীর্ঘমেয়াদি অর্থায়নের ক্ষেত্রে উদ্যোক্তাদের শেয়ারবাজারকে গুরুত্ব দেওয়া দরকার বলে জানিয়েছেন অর্থমন্ত্রী। এক্ষেত্রে ঋণের পরিবর্তে শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহ করা লাভজনক বলে জানান তিনি। আর বন্ড মার্কেট উন্নত করা দরকার বলে যোগ করেন তিনি।

শেয়ারবাজারের উন্নয়নের স্বার্থে সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলে বিএসইসিকে আশ্বস্ত করেছেন নতুন অর্থমন্ত্রী।

শুভেচ্ছা প্রদানে বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন বলেন, নতুন অর্থমন্ত্রীর দক্ষতায় দেশের শেয়ারবাজার তথা সামগ্রিক অর্থনীতি এগিয়ে যাবে। তার দক্ষতাকে কাজে লাগিয়ে শেয়ারবাজারকে আরও অনেক দুর নিয়ে যাওয়া সম্ভব বলে বিএসইসি চেয়ারম্যান বিশ্বাস করেন। তাই ভবিষ্যতে শেয়ারবাজারের উন্নয়নে নতুন অর্থমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন তিনি।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ০৮, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর