thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

যবিপ্রবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

২০১৯ জানুয়ারি ০৯ ২৩:৫৭:৫১
যবিপ্রবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

যবিপ্রবি প্রতিনিধি : আওয়ামী লীগের প্রতীক নৌকার সামনে র্যাগিং বিরোধী পোস্টার লাগানোকে কেন্দ্র করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শাখা ছাত্রলীগ। বুধবার (০৯ জানুয়ারী) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়েমিছিলটি একাডেমিক ভবনের সামনে আসে। সেখানে সমাবেশ করে আবার প্রধান ফটকে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে শেখ হাসিনা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন বলেন, নৌকা প্রতীক কে সরিয়ে দিয়ে র্যাগিং বিরোধী পোস্টারের নামে যে নোংরা পোষ্টার প্রশাসনের পক্ষ থেকে লাগানো হয়েছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ক্যাম্পাসে র্যাগিংয়ের পোস্টার লাগিয়ে প্রশাসন আসলে সিনিয়র শিক্ষার্থীদের অপমান করেছে, প্রশাসনের এরূপ কার্যক্রম প্রহসন ছাড়া আর কিছুই নয়। এ বিষয় নিয়ে কথা বলতে গেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে ছাত্রলীগ নেতাদের সাথে অশোভনমূলক আচরন করা ও হয়রানী করা হয়েছে বলে ও তিনি জানান। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে রাখা সদ্য নির্বাচিত ক্ষমতাসীনদল আওয়ামীলীগের নির্বাচনী প্রতীক নৌকার সামনে এ ধরণের পোস্টার লাগানো কে তিনি নৌকার অপমান বলে আখ্যায়িত করেন এবং তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু বিচার ও দাবি করেন।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন শহীদ মশিয়ুর রহমান হলের যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল রানা, নাজমুস সাকিব, সাংগঠনিক সম্পাদক শেখ শরীফ উদ্দিন, পিইএসএস বিভাগ ছাত্রলীগের সভাপতি আসিফ আল মাহমুদ সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
সদ্য র্নিবাচিত শিক্ষক সমিতির সভাপতি ও অনুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ইকবাল কবির জাহিদ বলেন, ক্যাম্পাসে নৌকা টাংগিয়েছি আমি অথচ আমার বিরুদ্ধে নৌকা সরানোর যে অভিযোগ তা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। ছাত্রলীগ নেতাদের সাথে অশোভনমূলক আচরন সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, আমি যদি কোন শির্ক্ষাথীকে বকা দিয়ে থাকি তবে শিক্ষক হিসেবে সেই অধিকার আমার আছে।
এ ছাড়া জেলা ছাত্রলীগের যোষ্ঠ্য একনেতা মুঠোফোনে তার সাথে অশোভন আচরন করেন এবং তাকে দেখে নেয়ার ও হুমকি দিয়েছেন বলে তিনি জানান।

(দ্য রিপোর্ট/একেএমএম/জানুয়ারি ০৯,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর