thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

মাশরাফি ওপেনিংয়ে ব্যাটিং করার কারণ জানালেন

২০১৯ জানুয়ারি ১৩ ২০:৩১:৩০
মাশরাফি ওপেনিংয়ে ব্যাটিং করার কারণ জানালেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ম্যাচের ভেতর হুটহাট সিদ্ধান্ত নেয়াটা মাশরাফি মুর্তজার জন্য নতুন কিছু নয়। প্রতিপক্ষের সেট ব্যাটসম্যানকে কাবু করতে অখ্যাত কোনও বোলারকে এনে উইকেট নিয়ে নেয়া কিংবা ব্যাটিং লাইন আপে পরিবর্তন এনে প্রতিপক্ষকে ভড়কে দেয়ার মতো সিদ্ধান্তগুলো বেশিরভাগ সময়েই কাজে দেয় ঠিকই।

সোজা কথায় বলতে গেলে, প্রতিপক্ষকে হারাতে মাশরাফি বিপজ্জনক সিদ্ধান্ত নিতে দুইবার ভাবেন না।

আজ রাজশাহী কিংসের বিপক্ষে আসরের পঞ্চম ম্যাচ খেলতে নামে গতবারের চ্যাম্পিয়নরা। টসে জিতে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় রংপুর। তাতে ১৩৫ রান পর্যন্ত তুলতে পারে রাইডার্সরা।

লক্ষ্য তাড়া করতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চমক দেয় রংপুর রাইডার্স। নিয়মিত ওপেনার ক্রিস গেইলের সঙ্গে ওপেনিং করতে আসেন মাশরাফি মুর্তজা।

ওপেনিং করতে এসে চমক দিলেও ব্যাট হাতে ছিলেন নিষ্প্রভ। রানের খাতা খোলার আগেই পথ ধরেন সাজঘরের।

কম রানের লক্ষ্যে খেলতে নেমে শেষ ওভারে হেরে যায় রংপুর রাইডার্স। মুস্তাফিজুর রহমানের করা ওভারে ১০ রান নিতে ব্যর্থ হয় রিলে রুশো আর ফরহাদ রেজা।

শেষ ওভারের প্রথম বলে রুশো স্ট্রাইক বদল করে ফরহাদ রেজাকে স্ট্রাইক দিলে টানা চার বলেই আসেনি কোনও রান। পঞ্চম বলে রুশোকে স্ট্রাইক দিতে পারলেও শেষ বলে দরকার ছিল সাত রানের। তাতে ব্যর্থ হয় রুশো।

রংপুর রাইডার্সরা আক্ষেপ করতেই পারে, শেষদিকে মাশরাফি থাকলে হয়তো ম্যাচের চিত্র হতে পারতো ভিন্ন।

তাহলে ওপেনিং কেন করতে আসলেন মাশরাফি? এমন প্রশ্নে মাশরাফি বলেন, আমরা আজ কোনও ওপেনিং নেইনি। তাই ওপেনিংয়ে ফরহাদ রেজা না হয় আমাকে যেতে হতো। যেহেতু ওদের বাঁহাতি ব্যাটসম্যান ছিল তাই আমরা নাহিদকে নিয়েছিলাম অফস্পিনার হিসেবে। একজনের যখন যেতেই হতো, তাই আমি গিয়েছিলাম।

শেষ ওভারে হেরে যাওয়া নিয়ে রংপুর অধিনায়ক বলেন, ফরহাদ রেজা যথেষ্ট অভিজ্ঞ। ওই সময়ে কি করতে হবে এতোটুকু ওর জানা আছে। ওখানে সিঙ্গেল নিয়ে যতটা সম্ভব রুশোকে স্ট্রাইক দেওয়া উচিত ছিল। রুশো যেহেতু ছিল একটা আশা অবশ্যই ছিল। ওর ব্যাটে ঠিক জায়গায় লেগে একটা টাইমিং হলেই ম্যাচটা বের হয়ে যেত। ম্যাচটা এমন পজিশনে ছিল যে মাত্র এক বলই যথেষ্ঠ ছিল। আমার কাছে মনে হয় চারটা ডট বল আমাদের ছিটকে দিয়েছে ম্যাচ থেকে। স্ট্রাইক রোটেট করলেও আমাদের জন্য সহজ হতো।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ১৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর