thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

ভালোবাসা না টাকা, কোনটা গুরুত্বপূর্ণ? (ভিডিও)

২০১৯ জানুয়ারি ১৪ ১১:২৭:৩৫
ভালোবাসা না টাকা, কোনটা গুরুত্বপূর্ণ? (ভিডিও)

দ্য রিপোর্ট ডেস্ক: সকালে ঘুম থেকে ওঠা, আবার রাতে ঘুমতে যাওয়ার মাঝের সময়টা আপনি কী করেন? সহজ উত্তর, চাহিদাপূরণ। কখনো নিজের, তো কখনো প্রিয়জনেদের। আর সেই লক্ষ্যে এক অবধারিত ইঁদুরদৌড়ে মাপতে থাকেন গতি। আদৌ দিনের শেষে জমার ঘরে কিছু জমল কি? নাকি ইঁদুরদৌড়ের ট্র্যাকে মৃত্যু হলো ব্যক্তিগত সম্পর্কের?

ঠিক এই ভাবনা নিয়ে ২৬ মিনিটের শর্ট ফিল্ম তৈরি করেছেন প্রসূন গাইন। ‘আর মাত্র ২০ মিনিট’ শর্ট ফিল্মের মাধ্যমে পরিচালক হিসেবে ডেবিউ করতে চলেছেন তিনি। অভিনেতা প্রসূনকে আপনারা চেনেন, কিন্তু তার পরিচালক সত্তা এবার পরীক্ষার মুখে।


পরিচালক জানালেন, অন্য ধরনের ভালোবাসার গল্প এই ছবি। মানুষের চাহিদা বেড়ে গিয়েছে অনেকটাই। সেটা মেটাতে ব্যক্তিগত সম্পর্ক, ভালোবাসা সব কিছু হারিয়ে যাচ্ছে। এ ছবি একটি মেয়েকে ঘিরে। স্বপ্ন নিয়ে বাঁচে সে। কিন্তু আর্থ-সামাজিক পরিস্থিতির কারণে সে স্বপ্ন পূরণ করতে পারে না। শুধু নিজেই সে দৌড়চ্ছে না, সময়ের দোহাই দিয়ে অন্যকেও দৌড় করাচ্ছে। ভালোবাসা না টাকা, কোনটা গুরুত্বপূর্ণ সেই দ্বন্দ্বে পৌঁছবে এই ছবির ক্লাইম্যাক্স।

মূল দু’টি চরিত্রে রয়েছেন সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় এবং প্রসূন স্বয়ং। এছাড়া রাজা দত্ত, পায়েল চক্রবর্তী, গার্গী রায়চৌধুরী, প্রদীপ ধরের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি।

অভিনেতা থেকে হঠাৎ পরিচালনার ইচ্ছা কেন? এ প্রসঙ্গে প্রসূন বলেন, “আমার অনেক দিন ধরেই মনে হয়েছিল নিজের কিছু বলার আছে। অভিনেতা হিসেবে সেটা সব সময় সম্ভব হয় না। আমার পুঁজি কম, বুঝি কম। সুযোগ পেলাম, তাই কাজটা করলাম।” আগামী ১৭ জানুয়ারি মুক্তি পাবে এই শর্ট ফিল্ম। সূত্র: আনন্দবাজার পত্রিকা

ভিডিওটি দেখতে ক্লিক করুন-

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১৪, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর