thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

অসমাপ্ত প্রকল্প নিয়ে জরুরি বৈঠকে বসছেন সেতুমন্ত্রী

২০১৯ জানুয়ারি ১৪ ১২:৪১:৪৮
অসমাপ্ত প্রকল্প নিয়ে জরুরি বৈঠকে বসছেন সেতুমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঝুলে থাকা বিভিন্ন প্রকল্প এবং নিজ মন্ত্রণালয়ের অসমাপ্ত প্রকল্পগুলো নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হবে। সভায় সেতুমন্ত্রী অসমাপ্ত ও দীর্ঘদিন ধরে ঝুলে থাকা প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের জন্য জোরালো নির্দেশ দিতে পারেন বলে আভাস পাওয়া গেছে।

প্রকল্পের সবশেষ অগ্রগতি, বাধা ও সময়সীমা সম্পর্কে জানাতে অধীনস্থ দফতর, সংস্থা প্রধান, বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের পরিচালক, সওজ অধিদফতরের জোন প্রধানদের ডাকা হয়েছে।তাদের কাছ থেকে ওইসব বিষয় জানতে চাইবেন মন্ত্রী। আর যেসব প্রকল্প ঝুলন্ত তা শেষ করতে ওই বৈঠক থেকেই চূড়ান্ত সময়সীমা বেধে দেয়া হতে পারে।

বৈঠকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভাপতিত্ব করবেন। সভা শেষে ব্রিফ করে জানাবেন মন্ত্রী।

সড়ক বিভাগের একজন কর্মকর্তা জানান, মূলত কাজের অগ্রগতি ও কবে নাগাদ কাজ শেষ করা হবে তা জানতে চাইবেন মন্ত্রী। পিছিয়ে থাকা প্রকল্পগুলোর গতি জোরদার করতে চান তিনি। এগুলো সম্পর্কে অগ্রগতি প্রতিবেদন জানতে চাইবেন মন্ত্রী।আজকের বৈঠক থেকেই নিরবচ্ছিন্ন গতিতে শেষ করতে নির্দেশনা ও সিদ্ধান্ত নিয়ে যাবেন প্রকল্প পরিচালক।

সরকার তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর সেতুমন্ত্রীর এটাই প্রথম কোনো বৈঠক যেখানে সব প্রকল্প পরিচালক ও জোনপ্রধানদের ডাকা হয়েছে। মন্ত্রী কাদের এবারে দায়িত্ব নেওয়ার পরপরই জানিয়েছিলেন তার প্রধান কাজ হবে সড়ক ও পরিবহনে শৃংখলা ফেরানো। এ বৈঠক থেকে এ বিষয়ে আরও সুস্পষ্ট নির্দেশনা আসবে।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১৪, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর