thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধের চেষ্টা

২০১৯ জানুয়ারি ১৪ ১৩:০৫:০৯
আশুলিয়ায় পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধের চেষ্টা

সাভার প্রতিনিধি : মজুরি বৈষম্যের অভিযোগে আশুলিয়ায় অষ্টম দিনের মতো মহাসড়ক অবরোধের চেষ্টা করেছে পোশাক শ্রমিকরা। প্রায় আধা ঘণ্টা সড়ক অবরোধ করে রাখার পর পুলিশ ধাওয়া দিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সড়িয়ে দেয়।

সোমবার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে বাইপাইল-আব্দুল্লাপুর মহাসড়কে এ ঘটনা ঘটে। বর্তমানে ওই এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে ও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

শ্রমিক ও পুলিশ জানায়, আশুলিয়ায় শ্রমিক অসন্তোষের টানা অষ্টম দিনেও সোমবার সকালে কারখানার প্রবেশের পর সাড়ে আটটার দিকে শ্রমিকরা নরসিংহপুর এলাকার বাইপাইল-আব্দুল্লাপুর মহাসড়কে নেমে আসে। এসময় তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। প্রায় আধা ঘণ্টা অবরোধ করে রাখার পর পুলিশ ধাওয়া দিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সড়িয়ে দেয়।

এসময় পুলিশ হ্যান্ড মাইকে শ্রমিকদের উদ্দেশে বলেন, যেসব শ্রমিকরা কাজ করবেন তারা কারখানার প্রবেশ করেন । আর কাজ না করতে চাইলে বাড়ি চলে যাওয়ার জন্য আহ্ববান জানান। এছাড়াও মহাসড়কে বিশৃঙ্খলা করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পরে কিছু শ্রমিক কারখানায় প্রবেশ করলে বাকি শ্রমিকরা বাড়ি ফিরে যায়।

শিল্প পুলিশের এসপি সানা সামিনুর রহমান বলেন, ‘শ্রমিকরা সড়কে নেমে অবরোধ করতে চাইলে তাদেরকে সড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১৪, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর