thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

সংরক্ষিত আসনে দ্বিতীয় দিনে মনোনয়ন বিক্রি আ’লীগের

২০১৯ জানুয়ারি ১৬ ১৪:০৮:০৭
সংরক্ষিত আসনে দ্বিতীয় দিনে মনোনয়ন বিক্রি আ’লীগের

দ্য রিপোর্ট প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দ্বিতীয় দিনের মতো দলের মনোনয়ন ফরম বিক্রি করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

বুধবার সকাল থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ ফরম বিক্রি চলছে।

মঙ্গলবার থেকে শুরু হওয়া মনোনয়ন বিক্রির কার্যক্রম আগামী ২০ জানুয়ারি পর্যন্ত চলবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে প্রার্থী বাছাই প্রক্রিয়া গুছিয়ে এনেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সংরক্ষিত আসনে দশম সংসদে স্থান না পাওয়া ২৫ জেলাকে অগ্রাধিকার দিয়ে প্রাথমিক তালিকার একটি খসড়া করেছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে আছেন পুরনোদের কয়েকজন।

পাশাপাশি বিভিন্ন পেশার পরিচিত মুখ, দলে অবদান রাখা প্রয়াত নেতাদের সহধর্মিণী-সন্তান এবং সমাজে বিশেষ অবদান রাখা নারীদের নাম আছে এ খসড়ায়। এ ছাড়া ১৪ দলের শরিক দলগুলো থেকে মনোনয়ন দিতে ইতিমধ্যেই প্রার্থীর নাম চাওয়া হয়েছে।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী সূত্রে জানা গেছে এসব তথ্য। এদিকে মঙ্গলবার প্রথম দিনে ৬০৫ মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে আয় হয়েছে এক কোটি ৮১ লাখ ৫০ হাজার টাকা।

দলটির উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া মঙ্গলবার বলেন, দেশের ও সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা নারীনেত্রীদের অনেকেই মনোনয়নপত্র কিনেছেন। এ ছাড়া দলের দুর্দিনে অবদান রাখা যোগ্যতাসম্পন্ন নেত্রীরাও আছেন মনোনয়ন সংগ্রহ তালিকায়।

তিনি বলেন, প্রথম দিনে বিকাল ৬টা পর্যন্ত ৬০৫ মনোনয়নপত্র বিক্রি হয়। প্রতিটি মনোনয়নপত্রের শুভেচ্ছা মূল্য ছিল ৩০ হাজার টাকা।

(দ্য রিপেোর্ট/এনটি/জানুয়ারি ১৬, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর