thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬,  ১১ রবিউস সানি 1441

বিদায়ে শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত আমানুল্লাহ কবীর

২০১৯ জানুয়ারি ১৬ ১৪:১২:৪৯
বিদায়ে শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত আমানুল্লাহ কবীর

দ্য রিপোর্ট প্রতিবেদক : দীর্ঘদিনের সহকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে সম্পন্ন হয়েছে প্রয়াত সাংবাদিক আমানুল্লাহ কবীরের জানাজা।

বুধবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় শ্রদ্ধা জানাতে তার মরদেহ নিয়ে আসা হয় জাতীয় প্রেসক্লাবে। পরে সেখানে তার জানাজা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, প্রবীণ সাংবাদিক আমানুল্লাহ কবীর মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জানাজার আগে আমানুল্লাহ কবীরকে স্মরণ করে বক্তব্য রাখেন সাংবাদিক নেতারা। জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে আমরা উপস্থিত হয়েছি। আমরা আমাদের খুবই গুরুত্বপূর্ণ অভিভাবক ও বন্ধুকে হারিয়েছি। নিজের দিকে না তাকিয়ে সমষ্টির জন্য অনেক কঠিন সিদ্ধান্ত মেনে নিয়েছিলেন আমানুল্লাহ কবীর। কবীর ভাইয়ের এই শিক্ষা গ্রহণ করা উচিত।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, কবীর ভাই আমাদের দীর্ঘদিনের সদস্য ছিলেন। আমরা তাকে হারিয়ে দীর্ঘদিন তার অভাব অনুভব করবো। মানুষ হিসেবে তিনি রাগ করতেন না এবং শান্তভাবে সমালোচনা গ্রহণ করতেন। বড়দের সঙ্গে যেভাবে মিশতেন ছোটদের সাথে নিজের সঙ্গে মেশার সুযোগ করে দিতেন। তিনি তার কাজের মাধ্যমে আমাদের মাঝে বেঁচে থাকবেন।

জানাজা শেষে জাতীয় প্রেসক্লাব বিএফইউজে-ডিইউজে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে তার মরদেহের প্রতি ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়।

আমানুল্লাহ কবীরের বড় ছেলে শিতিল কবির বলেন, মরদেহ প্রেসক্লাব থেকে নিয়ে যাওয়া হবে আমানুল্লাহ কবীরের নিজ গ্রাম জামালপুর জেলার মেলান্দহ উপজেলার রেখিরপাড়ার বাড়িতে। সেখানে একটি জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে শায়িত করা হবে।

উল্লেখ্য, আমানউল্লাহ কবীর দীর্ঘ সাড়ে চার দশকের বেশি সময় সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। তিনি দৈনিক আমার দেশ ও ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফের (বর্তমানে বিলুপ্ত) প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি বিডি নিউজ টোয়েন্টিফোর ডট কমের জ্যেষ্ঠ সম্পাদক, বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেন। ইংরেজি দৈনিক ইন্ডিপেনডেন্টের প্রতিষ্ঠাকালীন নির্বাহী সম্পাদকের দায়িত্বও পালন করেন। এর আগে আমানল্লাহ কবীর ইংরেজি দৈনিক ডেইলি স্টারের শুরুর দিকের বার্তা সম্পাদক ছিলেন।

(দ্য রিপেোর্ট/এনটি/জানুয়ারি ১৬, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর