thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

মেলবোর্নে যে রেকর্ড হলো চাহালের

২০১৯ জানুয়ারি ১৯ ১৫:৫২:৫১
মেলবোর্নে যে রেকর্ড হলো চাহালের

দ্য রিপোর্ট ডেস্ক: অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ নিশ্চিত করেছে ভারত। টেস্ট সিরিজে জয়ের পর ওয়ানডে সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে তারা যাচ্ছে নিউজিল্যান্ডে। ভারতকে দারুণ এই জয় এনে দিয়েছেন ধোনী, চাহাল এবং কেদার যাদবরা। এদের মধ্যে যুজবেন্দ্র চাহাল করেছেন দারুণ কিছু কীর্তি।

হরিয়ানার এই লেগ স্পিনার অজিদের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করলেন। ২৮ বছরের চাহাল ছুঁয়ে ফেললেন অজিত আগারকারকে। এরআগে ১৫ বছর আগে এই এমসিজি'তে ছ'উইকেট নেন ভারতীয় পেসার আগারকার। তিনিও ঠিক ৪২ রান দিয়েই ৬ উইকেট পান।

দ্বিতীয় বোলার হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেখানকার মাটিতে ওয়ানডে ফরম্যাটে ছ'উইকেট নিলেন চাহাল। এছাড়াও ভারতের বোলাদের মধ্যে ছয় উইকেট পাওয়ার তালিকায় ষষ্ঠ স্থানে নাম লেখালেন চাহাল। প্রথম স্পিনার হিসাবে মেলবোর্নে ছয় উইকেট নিলেন এই লেগি। ক্রিকেটের দ্বিতীয় বোলার হিসেবে তিনি ওয়ানডে ও টি-২০ ক্রিকেট ছয়টি করে উইকেট নিয়েছেন।

চাহালের আগে শ্রীলংকার স্পিনার অজান্তা মেন্ডিসের এই কীর্তি আছে। অস্ট্রেলিয়ার মাঠে পাঁচ বা তার বেশি উইকেট নেওয়া অষ্টম স্পিনার চাহাল। ভারতের বর্তমান কোচ রবি শাস্ত্রী ১৯৯১ সালে পার্থে ১৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন। অস্ট্রেলিয়ার মাটিতে কোনও স্পিনারের সেরা বোলিং ফিগার ছিল ওটিই।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ১৯, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর