thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

জেএমবির রিপন ৫ দিনের রিমান্ডে

২০১৯ জানুয়ারি ২০ ১৯:২৬:২৮
জেএমবির রিপন ৫ দিনের রিমান্ডে

দ্য রিপোর্ট প্রতিবেদক: গুলশানের হলি আর্টিজান মামলার পলাতক আসামি মামুনুর রশিদ রিপনকে গ্রেফতারের পর সবুজবাগ থানার এক মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

র‌্যাবের আবেদনের শুনানি করে ঢাকার মহানগর হাকিম কনক বড়ুয়া রবিবার এই রিমান্ড মঞ্জুর করেন বলে প্রসিকিউশন পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

গাজীপুরের বোর্ডবাজার এলাকায় একটি বাস থেকে শনিবার মধ্যরাতে রিপনকে গ্রেফতার করে র‌্যাব।

রবিবার তাকে আদালতে হাজির করে সবুজবাগ থানার সন্ত্রাস বিরোধী আইনের মামলায় ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার মো. কফিলউদ্দিন।

বাসাবো বালুর মাঠে জঙ্গিদের ‘গোপন বৈঠকের’ ঘটনায় গত বছরের এপ্রিল মাসে দায়ের করা ওই মামলার এজাহারভুক্ত আসামি রিপন। শুনানি শেষে বিচারক তাকে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

রিপনের পক্ষে কোনো আইনজীবী এ সময় আদালতে ছিলেন না। এজলাসে বিচারক তার বক্তব্য জানতে চাইলে কোনো কথা বলেনি রিপন।

আইনশৃঙ্খলা বাহিনীর ভাষ্য অনুযায়ী, মামুনুর রশিদ রিপন ওরফে রেজাউল করিম ওরফে রেজা নব্য জেএমবির একজন সুরা সদস্য। গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় অর্থ, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহের দায়িত্বে ছিলেন তিনি।

২০১৬ সালের ১ জুলাই রাতে হলি আর্টিজান বেকারিতে পাঁচ তরুণের ওই হামলায় ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জনকে গলাকেটে ও গুলি করে হত্যা করা হয়।

আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে থাকা ওই মামলার যে দুই আসমি পলাতক ছিলেন, তাদের মধ্যে মামুনুর রশিদ রিপন একজন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২০, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর