thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

নৌবাহিনীর নতুন প্রধান আওরঙ্গজেব চৌধুরী

২০১৯ জানুয়ারি ২১ ০৮:০৭:০৬
নৌবাহিনীর নতুন প্রধান আওরঙ্গজেব চৌধুরী

দ্য রিপোর্ট প্রতিবেদক: নৌবাহিনীর নতুন প্রধান নিয়োগ পেয়েছেন আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী। রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরীকে ভাইস এডমিরাল পদে পদোন্নতির পর আগামী ২৬ জানুয়ারি থেকে এই নিয়োগ কার্যকর হবে।

রবিবার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। নৌবাহিনী প্রধান এডমিরাল এম নিজামউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হলেন আওরঙ্গজেব চৌধুরী।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এস এম আবুল কালাম আজাদ স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, বাংলাদেশ নৌবাহিনীর (বর্তমানে কোস্টগার্ডের মহাপরিচালক হিসেবে কর্মরত) রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী আগামী ২৬ জানুয়ারি অপরাহ্ন থেকে ভাইস এডমিরাল পদে পদোন্নতি দিয়ে ‘প্রতিরক্ষা-বাহিনীসমূহের প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন, ২০১৮’ অনুসারে ২০২০ সালের ২৫ জুলাই এক বছর ৬ মাসের জন্য বাংলাদেশ নৌবাহিনীর প্রধান পদে নিয়োগ দেয়া হলো।

নৌবাহিনীর প্রধান এডমিরাল এম নিজামউদ্দিন আহমেদের নিয়োগের মেয়াদ ২৬ জানুয়ারি অপরাহ্নে পূর্ণ হবে। এ জন্য তাকে এক বছরের জন্য অবসর প্রস্তুতিমূলক ছুটি (এলপিআর) মঞ্জুর করে চাকরি থেকে অবসর দিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে আরেকটি আদেশ জারি করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২১, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর