thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আফগান সামরিক ঘাঁটিতে হামলা, নিহত বেড়ে ১২৬

২০১৯ জানুয়ারি ২২ ০৯:২২:৪৬
আফগান সামরিক ঘাঁটিতে হামলা, নিহত বেড়ে ১২৬

দ্য রিপোর্ট ডেস্ক : আফগান সামরিক ঘাঁটিতে তালেবানদের গাড়িবোমা হামলায় দেশটির অন্তত ১২৬ সেনা নিহত এবং ৩০ জন আহত হয়েছে।

সোমবার (২১ জানুয়ারি) সকালে ওয়ারদাক প্রদেশের মাইদান শাহর সামরিক ঘাঁটি ও একটি পুলিশ ট্রেনিং সেন্টারে ওই হামলা চালানো হয়। খবর- আলজাজিরা, এএফপির।

আঞ্চলিক সরকারি স্বাস্থ্য বিভাগের প্রধান সালেম আগারখলিল বলেছেন, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর যাদের অবস্থা গুরুতর তাদের কাবুলে পাঠানো হয়েছে।

প্রদেশের উপ-স্বরাষ্ট্রমন্ত্রী নাসরাত রহিমি জানান, সকাল ৭টার দিকে ওই সমন্বিত হামলা চালানো হয়। ওই সময় মাইদান শাহর সামরিক ঘাঁটির গেটে বিস্ফোরকভর্তি একটি গাড়িতে বিস্ফোরণ ঘটানো হয় বলেও জানান তিনি। খবরে বলা হয়েছে, সশস্ত্র তালেবান যোদ্ধারা হামলা চালিয়েই ঘটনাস্থল থেকে সরে পড়ে, যে কৌশল তারা অনেক হামলার ক্ষেত্রেই প্রয়োগ করে।

রাজধানী কাবুল থেকে ৪৪ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের ওই ঘাঁটিতে এমন সময় হামলা চালানো হল যখন দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচনের প্রস্তুতি চলছে। আগের দিন রোববারও পার্শ্ববর্তী রাজ্য লোগারে হামলা চালায় তালেবানরা।

ওই হামলায় আট পুলিশ সদস্য নিহত হয়। আলজাজিরা বলছে, সাম্প্রতিক মাসগুলোতে তালেবানরা হামলার মাত্রা বাড়িয়ে দিয়েছে। ভবিষ্যৎ শান্তি আলোচনায় অধিক প্রভাব রাখতে এবং সম্ভবত আরও রাজনৈতিক সুবিধা নিতেই তারা এ কৌশল অবলম্বন করছে।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ২২, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর