thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই ৬ কোম্পানির

২০১৯ জানুয়ারি ২২ ১২:৩৫:১৯
কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই ৬ কোম্পানির

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ছয়টি কোম্পানির কর্তৃপক্ষ ঢাকা স্টক এক্সচেঞ্জেকে (ডিএসই) জানিয়েছে, কোনো কারণ ছাড়াই তাদের শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ছে।এ জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

কোম্পানি ৬টি হলো : বিচ হ্যাচারি, এশিয়া ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স এবং ফনিক্স ইন্স্যুরেন্স।

জানা গেছে, বিচ হ্যাচারির শেয়ার দর গত ১৭ জানুয়ারি ছিল ১৩.৯০ টাকায়। আর ২১ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ১৬.৭০ টাকায়। অর্থাৎ ২ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২.৮০ টাকা বা ২০ শতাংশ বেড়েছে; এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ৬ জানুয়ারি ছিল ১৯.৯০ টাকায়। আর ১৭ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ২৫.১০ টাকায়। অর্থাৎ ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫.২০ টাকা বা ২৬ শতাংশ বেড়েছে; ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ৭ জানুয়ারি ছিল ২২ টাকায়। আর ১৭ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ২৮.৫০ টাকায়। অর্থাৎ ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৬.৫০ টাকা বা ৩০ শতাংশ বেড়েছে; গ্রীণডেল্টা ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ৯ জানুয়ারি ছিল ৬৩.২০ টাকায়। আর ১৭ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ৬৮.৯০ টাকায়। অর্থাৎ ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫.৭০ টাকা বা ৯ শতাংশ বেড়েছে; পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ৭ জানুয়ারি ছিল ১৩.৬০ টাকায়। আর ১৭ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ১৮.২০ টাকায়। অর্থাৎ ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪.৬০ টাকা বা ৩৪ শতাংশ বেড়েছে এবং ফনিক্স ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ২ জানুয়ারি ছিল ২৮.৩০ টাকায়। আর ১৫ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ৪২.৩০ টাকায়। অর্থাৎ ৯ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৪ টাকা বা ৫০ শতাংশ বেড়েছে।

কোম্পানি ৬টির শেয়ার দর এভাবে বাড়াকে অস্বাভাবিক বলছে ডিএসই। এর কারণ জানাতে কোম্পানি ৬টিকে নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু নোটিশের জবাবে গত ১৭ জানুয়ারি ডিএসইকে কোম্পানি ৬টির পক্ষ থেকে জানানো হয়েছে, এ জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ২২, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর