thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ঢাকা ডায়নামাইটসকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে কুমিল্লা

২০১৯ জানুয়ারি ২২ ২০:৫৫:৫৮
ঢাকা ডায়নামাইটসকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে কুমিল্লা

দ্য রিপোর্ট প্রতিবেদক: শামসুর রহমান শুভ, তামিম ইকবাল ও থিসেরা পেরেরার ঝড়ো ইনিংসে ৮ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন শুভ। ৩৪ রান করেন তামিম। ইনিংসের শেষ দিকে রান আউট হওয়ার আগে ১২ বলে ২৬ রান করেন পেরেরা।

ঢাকা ডায়নামাইটসের হয়ে ২৪ রানে ৩ উইকেট শিকার করেন সাকিব আল হাসান। আর এই ৩ উইকেট শিকারের মধ্য দিয়ে চলতি বিপিএলে ১৭ উইকেট নিয়ে শীর্ষে উঠে যান সাকিব।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১৫৪ রানের টার্গেটে ব্যাট করছে ঢাকা ডায়নামাইটস।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় কুমিল্লা। দলীয় ১৭ রানে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে আউট হন ওপেনার এনামুল হক বিজয়।

আন্দ্রে রাসেলের বলে শুভাগত হোমের ক্যাচে পরিণত হওয়ার আগে ৭ বলে ১ রান করার সুযোগ পান বিজয়। এর আগের দুই ম্যাচে ৪০ ও ২৬ রান করে ফেরেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ওপেনার।

বিজয়ের বিদায়ের পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক ইমরুল কায়েস। রুবেল হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ৯ বলে মাত্র ৭ রান করে ফেরেন জাতীয় দলের এই ওপেনার।

দলীয় ২৭ রানে বিজয়-ইমরুলের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেন ওপেনার তামিম ইকবাল। ২৯ বলে দুই ছক্কা ও এক চারের সাহায্যে ৩৪ রান করতেই বন্ধু সাকিবের বলে বিভ্রান্ত হন তামিম।

দেশিয় ক্রিকেটারদের মধ্যে তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের মধ্যে বোঝাপড়া অনেক ভালো। তারা দুজন ভালো বন্ধু। বিপিএলের ২৬তম ম্যাচে বন্ধু তামিম ইকবালের উইকেট শিকার করে বোলারদের তালিকায় শীর্ষে উঠে যান সাকিব।

সাকিবের বলে বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন তামিম। ক্যাচটি তিনবারে প্রচেষ্টায় তালুবন্দি করেন রনি তালুকদার।

এরপর শহীদ আফ্রিদি ও শামসুর রহমান শুভর উইকেট তুলে নেন সাকিব। তামিম-আফ্রিদি ও শামসুরের উইকেট শিকারের আগে চলতি বিপিএলে ১৪ উইকেট নিয়ে যৌথভাবে শীর্ষে ছিলেন সিলেট সিক্সার্সের তারকা পেসার তাসকিন আহমেদ ও ঢাকা ডায়নামাইটসের সাকিব আল হাসান। সাত ম্যাচে ১৪ উইকেট শিকার করেন তাসকিন।

সাকিবের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ১৪.৪ ওভারে ১১২ রানে ৫ উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৮ বলে ১৬ রান করে ফেরেন আফ্রিদি। সাকিবের তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ৩৫ বলে তিন চার ও এক ছক্কায় ৪৮ রান করেন শুভ।

ইনিংসের শেষ দিকে ১২ বলে ৩ ছক্কার সাহায্যে ২৬ রান করে রান আউট হন থিসেরা পেরেরা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, শামসুর রহমান শুভ, থিসেরা পেরেরা, শহীদ আফ্রিদি, জিয়াউর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, লিয়াম দাওসন, ওয়াহাব রিয়াজ ও মেহেদী হাসান।

ঢাকা ডায়নামাইটস: রনি তালুকদার, হজরতউল্লাহ জাজাই, সুনীল নারিন, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, দারিশ রাসুলি, আন্দ্রে রাসেল, শুভাগত হোম চৌধুরী, রুবেল হোসেন, মোহাম্মদ নাইম ও মোহর শেখ।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর