thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ৯ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

মন্ত্রী হয়েছি বলে সুর পাল্টাবো না: বাণিজ্যমন্ত্রী

২০১৯ জানুয়ারি ২৩ ১৪:১৯:২০
মন্ত্রী হয়েছি বলে সুর পাল্টাবো না: বাণিজ্যমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ব্যবসায়ীদের উদ্দেশ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, মন্ত্রী হয়েছি বলে, আমি সুর পাল্টাবো না। আমি আজ কর্মাস মিনিস্টার হয়েছি, ব‍াট ২৫ বছরের বেশি উল্টো টেবিলে বসেছি। দাবি দাওয়া যা কিছু আছে তা নিয়েই এগিয়ে যাওয়ার চেষ্টা করেছি।

বুধবার (২৩ জানুয়ারি) রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) চারদিনের ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্রেবিক শো-২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, তিনদিন আগে আমার কাছে ঢাকা চেম্বারের প্রতিনিধিরা এসেছিলেন। তারাও অনেক দাবি দাওয়া তুলে ধরেছেন। আমি তাদের বলেছি, মন্ত্রীর দায়িত্ব পেয়েছি মাত্র বোধ হয় ৭ থেকে ১০ দিন হয়েছে। বড়জোর ১৫ দিন হয়েছে। তার আগ পর্যন্ত তো আমি আপনাদের ওইদিকের টেবিলেই ছিলাম।

বাণিজ্যন্ত্রী বলেন, আজকে এদিকে আছি বলে, এদিকে বসার পরে আমি আমার সুরটা পাল্টাবো না। আমি আপনাদের মতো করেই কথা বলবো। আপনাদের মতো করেই দেশের শিল্পকে কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেভাবে আপনাদের সঙ্গে থাকবো, কাজ করবো। সব সময় একটাই চিন্তা আমার কেমন করে দেশটাকে এগিয়ে নিয়ে যাওয়া যায়!’

টিপু মুনশি বলেন, ২০২১ সাল নাগাদ আমাদের মাথাপিছু আয় ২ হাজার ৫০০ ডলারে উন্নীত হবে বলে আশা করছি। সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি। বর্তমানে আমাদের মাথাপিছু আয় ১ হাজার ৭৫৪ ডলার। এটা অনেক দেশের চেয়ে বেশি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমার সামনের সারিতে যারা বসে আছেন, তাদের যোগ্যতাই তাদের এই পর্যায়ে নিয়ে এসেছে। আমরা সবাই একই ট্রেন্ড থেকে এসেছি। আমার বিশ্বাস এদের নেতৃত্বেই সম্ভব ২০২১ সাল নাগাদ তৈরি পোশাক রফতানি আয় ৫০ বিলিয়ন ডলারে উন্নীত করা সম্ভব হবে। চেষ্টা করলে ২০২৪ সালে রফতানির পরিমাণ ১০০ বিলিয়ন ডলারও হতে পারে।

এসময় এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহি‌উদ্দিন, তৈরি পোশাক উৎপাদন ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ-এর সভাপতি সিদ্দিকুর রহমান, সাবেক সভাপতি আতিকুল ইসলাম, বিকেএমইএ সহ-সভাপতি মনসুর আহমেদ ও সেমস গ্লোবালের এমডি মেহেরুন এন ইসলাম উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ২৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর