thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

অভ্যন্তরীণ কোন্দলেই ভাঙবে বিএনপি: কাদের

২০১৯ জানুয়ারি ২৪ ১৬:৪০:৩৭
অভ্যন্তরীণ কোন্দলেই ভাঙবে বিএনপি: কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি তাদের অভ্যন্তরীণ কোন্দলের জন্যই ভাঙবে।

তিনি বলেন, এই অবস্থায় বিএনপি যদি ভাঙনের মুখে যায়, তাহলে বিএনপির ঘরোয়া কলহ-কোন্দলের জন্যই বিএনপি ভাঙবে। আমাদের কোনো প্রয়োজন নেই বিএনপিকে ভেঙে ফেলার।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে ‘এলেঙ্গা-হাটিকমরুল-রংপুর মহাসড়ক চারলেনে উন্নীতকরণ’ প্রকল্পের চুক্তি স্বাক্ষর শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

এক সাংবাদিক জানতে চান, ‘বিএনপি আজ সকালে অভিযোগ করেছে- সরকার নিরন্তরভাবে (বিএনপিকে) ভাঙার চক্রান্ত করেই যাচ্ছে। এর আগেও যেরকম সফল হয়নি, এবারও হবে না।’

এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, দেখুন, বিএনপির যা পারফরমেন্স আন্দোলনে, নির্বাচনে; তাতে সরকারের এমন কী প্রয়োজন আছে? বিএনপির এখন যে নড়বড়ে, এলোমেলো অবস্থা, এরকম একটা দলকে ভেঙে দিতে হবে।

তিনি বলেন, আমরা তো একটা স্ট্রং অপজিশন (শক্তিশালী বিরোধী দল) চাই। তারা সংসদে আসুক এটাও আমরা চাই। যে কজনই আছে, যে নম্বর সংসদ সদস্য তারা নির্বাচিত হয়েছে। আমরা তো তাদের স্বাগত জানিয়েছি সংসদে আসতে। বিএনপিকে অবশ্যই আমরা দুর্বল দল ভাবি না। কিন্তু তারা তাদের কর্মকাণ্ডে দলটিকে এলোমেলো, লেজেগোবরে করেছে।

বিএনপির মধ্যে ভাঙন শুরুই ইঙ্গিত দিয়ে ওবায়দুল কাদের বলেন, ইতোমধ্যে তাদের নেতারা ভিন্ন ভিন্ন সুরে কথা বলছেন। তাদের নিজেদের মধ্যেই ভাঙনের সুর। যাদের নিজের ঘরেই শত্রু, তাদের সঙ্গে শত্রুতা করার জন্য বাইরের শত্রুর কোনো প্রয়োজন আছে বলে কেউ মনে করে না।

ঐক্যফ্রন্ট থাকবে না বলেও মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ঐক্যফ্রন্ট একটা জগাখুচড়ি। এই জগাখিচুড়ি ঐক্য থাকবে না, এটা সবাই জানে।

ক্ষমতাসীদের দলের এই নেতা বলেন, বিএনপি না আসলে ইতোমধ্যে তো জাতীয় পার্টি অপজিশনের ভূমিকায় চলে গেছে। ১৪ দলের যারা সংসদে আছেন, তারাও সিদ্ধান্ত নিয়েছেন, স্ট্রং অপজিশনের ভূমিকায় তারা থাকবেন। কাজেই বিরোধী দল থাকবেই। তারপরও যদি বিএনপি আসে তাহলে আরও কণ্ঠ যোগ হবে। অপজিশনের কণ্ঠ সোচ্চার হবে। সেটা গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য ভালো।

মহাজোট ও ১৪ দল, দুটোরই নেতৃত্বে আওয়ামী লীগ। নৌকা প্রতীকে ভোট করেছে তারা। তাহলে তারা কীভাবে বিরোধী দলে যায়? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দল তো ভিন্ন। একটা প্রতীক নিয়ে তারা নির্বাচন করেছে। কিন্তু তারা যদি এখন মনে করে, তারা অপজিশনের রোল প্লে করবে, এটা তাদের অপশন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২৪, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর