thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

প্রধানমন্ত্রীর বক্তব্য ‘প্রতারণামূলক’: বিএনপি

২০১৯ জানুয়ারি ২৬ ১০:৪৯:৪৬
প্রধানমন্ত্রীর বক্তব্য ‘প্রতারণামূলক’: বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যকে ‘প্রতারণামূলক’ অভিহিত করে তা প্রত্যাখ্যান করেছে বিএনপি।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ নির্বাচনে মানুষের মতামতের প্রতিফলন ঘটেনি। তারা (ক্ষমতাসীনরা) একটা ভয়াবহ রকমের নজিরবিহীন ভোট ডাকাতি করেছে, যা ইতিপূর্বে বাংলাদেশ কখনও দেখেনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেয়ার পর সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

তিনি বলেন, সেই ভোটের মাধ্যমে তারা ক্ষমতা আবার দখল করে নিয়েছেন, আবার এসেছেন। এসে তারা দেশ পরিচালনা করবেন এবং বলছেন বিরোধী দলকে জাতীয় সংসদে যাওয়ার জন্য। এটা আরও একটা প্রতারণা জনগণের সঙ্গে করা হচ্ছে। বোকা বানানোর চেষ্টা করা হচ্ছে মানুষকে।

একাদশ সংসদে যাওয়ার বিষয়ে বিএনপির অবস্থান আবারও পরিষ্কার করে মির্জা ফখরুল ইসলাম বলেন, কিভাবে এটাকে সংসদ হিসেবে ধরে নেয়া হবে? আমরা ফলাফল প্রত্যাখ্যান করেছি। এই মুহূর্তে সংসদে যাওয়ার বা শপথ নেয়ার প্রশ্নই উঠতে পারে না।

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী বক্তব্যে যে ব্যাখ্যা দিয়েছেন, কেন তার বিজয় হল- সেই ব্যাখ্যাই প্রমাণ করে যে, তারা আসলে কোনো বিজয় অর্জন করেনি। জনগণের ভোটকে ডাকাতি করে নিয়ে ক্ষমতা দখল করে বসেছেন। তার (প্রধানমন্ত্রী) ব্যাখ্যাটা সেটাই প্রমাণ করে। কারণ সঠিক ভোটে জিতলে কোনো ব্যাখ্যা দেয়ার প্রয়োজন হয় না।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর