thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬,  ২০ জিলহজ ১৪৪০

এনবিআর সেবক হিসেবে কাজ করছে: মোশাররফ হোসেন

২০১৯ জানুয়ারি ২৬ ১২:০৫:০২
এনবিআর সেবক হিসেবে কাজ করছে: মোশাররফ হোসেন

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) জনগণের সেবক হিসেবে কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া।

শনিবার (২৬ জানুয়ারি) সকালে আন্তর্জাতিক কাস্টমস দিবসের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মোশাররফ হোসেন ভুঁইয়া বলেন, ‘কাস্টমস অনেক আগেই আধুনিকায়ন হয়েছে। আমাদের কাজ জনসচেতনতা সৃষ্টি করা। আমরা সেই কাজ করে যাচ্ছি। আমরা ব্যবসা বান্ধব পরিবেশ সৃষ্টি করেছি। এখন আর ব্যবসায়ীরা হয়রানির শিকার হন না। কারণ সব কিছু এসআইকোডা সিস্টেমে হচ্ছে। ফলে ব্যাবসায়ীরা আগে যে হয়রানির কথা বলতেন সেটা এখন আর নেই।’

কাস্টমস জননিরাপত্তা দিয়ে থাকে উল্লেখ করে এনবিআর চেয়ারম্যান বলেন, বন্দরে বন্দরে এজন্য কাস্টমস কাজ করছে। বিভিন্ন দেশ থেকে আসা বিভিন্ন পণ্য বা মেডিসিন সামগ্রীতে যেন ক্ষতিকর কিছু না থাকে সেদিকেও কাস্টমস সজাগ দৃষ্টি রাখছে। একই সঙ্গে রাজস্ব আহরণেও কাজ করে যাচ্ছে। সরকারের উন্নয়নকে আরও বেশি ত্বরান্বিত করতে রাজস্ব আহরণের বিকল্প কিছু নেই বলেও মনে করেন তিনি।

দিবসটি উপলক্ষে শনিবার সকালে জাতীয় রাজস্ব বোর্ডের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি দুদক কার্যালয়, মৎস্য ভবন হয়ে হাইকোর্টের সামনে দিয়ে জাতীয় প্রেসক্লাব, পল্টন মোড় হয়ে এনবিআর ভবনের সামনে এসে শেষ হয়।

র‌্যালিতে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, মেম্বার, কাস্টমস কমিশনার ছাড়াও চিত্র নায়ক ফেরদৌস, ফজলুর রহমান বাবু, ওমর সানী, মৌসুমী, পূর্ণিমা, নৃত্য শিল্পী নাদিয়া, সোহেলসহ অনেকে অংশ নেন।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ২৬, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর