thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬,  ২০ জিলহজ ১৪৪০

বাণিজ্য মেলার দর্শনার্থী দশ লাখ ছাড়িয়েছে

২০১৯ জানুয়ারি ২৬ ১৯:০২:৪৮
বাণিজ্য মেলার দর্শনার্থী দশ লাখ ছাড়িয়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১৮ দিনে পা দিয়েছে। প্রথমদিকের ক্রেতা-দর্শনার্থীর খরা কাটিয়ে ইতোমধ্যে জমজমাট হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ। মেলার গেট ইজারা নেয়া প্রতিষ্ঠানের বর্ণনা প্রথম ১৭ দিনেই ১০ লাখ ছাড়িয়েছে মেলার দর্শনার্থীর সংখ্যা।

মেলার গেট ইজারা পাওয়া মীর ব্রাদার্সের কর্ণধার মীর শহিদুল শনিবার জানান, এবারের মেলায় এখন পর্যন্ত শুক্রবার (২৫ জানুয়ারি) সব থেকে বেশি টিকিট বিক্রি হয়েছে। শুক্রবার টিকিট বিক্রি হয় ১ লাখ ৪০ হাজারের মতো।

তিনি জানান, গতবারের তুলনায় এবার দর্শনার্থী কিছুটা কম। গত বছর এমন সময় এক শুক্রবারের ১ লাখ ৬০ হাজারের ওপরে টিকিট বিক্রি হয়েছে। তবে এবার মেলায় যে হারে দর্শনার্থী আসছে আমরা তাতে সন্তুষ্ট। সামনের দিনের দর্শনার্থী আরও বাড়বে আমরা আশা করছি।

মেলার প্রথম ১৭ দিনের টিকিট বিক্রির বর্ণনা দিতে গিয়ে মীর শহিদুল বলেন, প্রথম শুক্রবার দর্শনার্থী তুলনামূলক কম ছিল। ইতোমধ্যে মেলা শুরু হওয়ার পর তিনটি শুক্রবার চলে গেছে। শুক্রবারে গড়ে ১ লাখ ৩০ হাজারের মতো টিকিট বিক্রি হয়েছে। বাকি দিনে গড়ে ৩০ হাজারের মতো টিকিট বিক্রি হয়েছে।

শনিবারের দর্শনার্থীর বিষয়ে তিনি বলেন, শুক্রবারের তুলনায় শনিবার দর্শনার্থী তুলনামূলক কম থাকে। আর গত শনিবার আওয়ামী লীগের সমাবেশ ছিল। যে কারণে ওই দিন মেলার দর্শনার্থীর সংখ্যাও কম ছিল। তবে আজ সকাল থেকেই ভালো দর্শনার্থী আসছে। ধারণা করছি আজও বেশ ভালো দর্শনার্থী হবে।

তিনি আরও বলেন, মাসব্যাপী এ মেলায় শুধু রাজধানীবাসী নয়। ঢাকার আশপাশের জেলা থেকেও লোকজন আসে। এবার রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক। আবহাওয়াও অনুকূলে রয়েছে। ফলে মেলায় অংশ নেয়া স্টলগুলোতেও বিক্রি ভালো হচ্ছে।

মেলার গেট ইজারা পাওয়া মীর ব্রাদার্সের কর্ণধার মীর শহিদুল দর্শনার্থীদের যে বর্ণনা দিয়েছেন গেটে দায়িত্ব পালন করা কর্মকর্তাদের বর্ণনা অনুযায়ী দর্শনার্থীর সংখ্যা আরও বেশি। গেটে দায়িত্ব পালন করা কর্মকর্তাদের বর্ণনা অনুযায়ী, ইতোমধ্যে মেলার মাঠে প্রায় ১৫ লাখ দর্শনার্থীর পা পড়েছে।

মেলার গেটে দায়িত্ব পালন করা এক কর্মী বলেন, এবার মেলায় দর্শনার্থীর হার বেশ ভালো। গতকাল শুক্রবার আমাদের ধারা অনুযায়ী প্রায় দুই লাখ দর্শনার্থী মেলায় প্রবেশ করেছে। তার আগের শুক্রবারে দর্শনার্থীর সংখ্যা দেড় লাখ এবং শনিবার ১ লাখ ছিল বলে আমাদের ধারণা। আর অন্যান্য দিনে গড়ে ৬০ থেকে ৭০ হাজার দর্শনার্থী মেলায় প্রবেশ করেছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২৬, ২০১৯ )

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর