thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর নূরুল আলম চৌধুরী আর নেই

২০১৯ জানুয়ারি ২৭ ১৩:৩৮:৫৬
বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর নূরুল আলম চৌধুরী আর নেই

চট্টগ্রাম প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, বর্ষীয়ান রাজনীতিক, সাবেক রাষ্ট্রদূত ও সংসদ সদস্য, এবং চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নূরুল আলম চৌধুরী (৭২) আর নেই (ইন্নানিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)।

রোববার (২৭ নভেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম মহানগরের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তিনি।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম গণমাধ্যমকে জানান, বার্ধক্যজনিত কারণে কিছুদিন আগে নূরুল আলম চৌধুরীকে নগরের পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, সোমবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় জমিয়তুল ফালাহ ময়দানে মরহুমের ১ম নামাজে জানাযা, বাদ জোহর ফটিকছড়ি কলেজ মাঠে ২য় নামাজে জানাযা এবং বাদ আসর রাষ্ট্রীয় সম্মাননার মাধ্যমে মতিউর রহমান প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩য় জানাযা শেষে লাশ দাফন করা হবে।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর নুরুল আলম চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি ১৯৭৩ সালে প্রথম বিসিএস উত্তীর্ণ হয়েছিলেন। তবে বঙ্গবন্ধুর আহ্বানে রাজনীতিতে নিজের অবস্থান তৈরি করেন। ১৯৭৩ ও ১৯৮৬ সালে ফটিকছড়ি নির্বাচনী এলাকা থেকে দু’দফায় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরবর্তী সময়ে বঙ্গভবনে খোন্দকার মোস্তাকের ডাকা বৈঠকে গিয়ে তিনি এ হত্যাকাণ্ডের প্রতিবাদ করেন। এতে তার ওপর নির্যাতন চালানো হয়, যেতে হয় কারাগারে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

এদিকে প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগের নেতারা শোক জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ২৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর