thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বিশ্ব ইজতেমা নিয়ে রিট খারিজ

২০১৯ জানুয়ারি ২৭ ২২:২০:৫৯
বিশ্ব ইজতেমা নিয়ে রিট খারিজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : টঙ্গীর তুরাগ পাড়ে বিশ্ব ইজতেমা নিয়ে দাখিল করা রিট আবেদন 'উত্থাপিত হয়নি' মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রোববার এ আদেশ দেন।

তাবলিগ জামাতের বিবাদমান দু'গ্রুপ একসঙ্গে টঙ্গীতে তাবলিগ জামাত আয়োজনে সম্মত হওয়ার প্রেক্ষাপটে এ আদেশ দিয়েছেন হাইকোর্ট। সরকারের মধ্যস্থতায় আগামী ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী এবার এক পর্বেই ইজতেমা বসবে। যদিও গত কয়েক বছর দুই পর্বে ভাগ করে ইজতেমা হয়ে আসছিল। ইজতেমা আয়োজনের জন্য অ্যাডভোকেট মো. ইউনুস মোল্লার করা রিট আবেদন রোববার উপস্থাপন করেন তার আইনজীবী অ্যাডভোকেট শাহ মো. নুরুল আমিন। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু।

তাবলিগ জামাতের সৃষ্ট বিরোধ মেটানোর লক্ষ্যে ২৩ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে উভয় পক্ষের প্রতিনিধিদের নিয়ে বৈঠক হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ'র উপস্থিতিতে উভয় পক্ষের প্রতিনিধিদের নিয়ে টানা প্রায় আড়াই ঘন্টা বৈঠকের পর একসঙ্গে ইজতেমা আয়োজনের সিদ্ধান্ত হয়। এর পরদিন ২৪ জানুয়ারি দুইপক্ষ ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ'র সঙ্গে বৈঠকে বসে ইজতেমার তারিখ নির্ধারণ করে।

(দ্য রিপোর্ট/একেএমএম/জানুয়ারি ২৭,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর