thereport24.com
ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬,  ১৬ জিলকদ  ১৪৪০

এসিডিটি কমাতে চার খাবার

২০১৯ জানুয়ারি ২৯ ১৩:৫৬:৫০
এসিডিটি কমাতে চার খাবার

দ্য রিপোর্ট ডেস্ক : এসিডিটি ও বুক জ্বালা-পোড়া একটি প্রচলিত সমস্যা। তবে কিছু খাবার রয়েছে যেগুলো খাদ্য তালিকায় রাখলে এসিডিটির সমস্যা অনেকটাই উপশম করা যায়।

এসিডিটি কমায় এমন কিছু খাবারের নাম-

ওটমিল : এসিডিটির সমস্যায় ভুগলে সকালের নাশতায় ওটমিল খেতে পারেন। ওটমিল কেবল স্বাস্থ্যকর আঁশ বা অ্যান্টিঅক্সিডেন্টের জন্য সমৃদ্ধ নয়, এটি সম্পূর্ণ স্বাস্থ্যের জন্য ভালো। এটি পাকস্থলী থেকে বাড়তি এসিড বের করে এসিডিটি কমায়। ওটমিল স্ন্যাকস হিসেবেও ফলের সঙ্গে খেতে পারেন।


আদা : আদা ভেষজ উপাদান হিসেবে অসাধারণ, এটা প্রায় সবারই জানা। আদা প্রাকৃতিকভাবে এসিডিটি কমাতে কাজ করে। এটি গাঁট ভালো রাখে। এসিডিটি কমাতে আদার চা পান করতে পারেন।

কলা : প্রতিদিন একটি কলা খেলে এসিডিটি দূরে থাকে। কলা খুবই পুষ্টিকর একটি ফল। এর মধ্যে রয়েছে আঁশ, পটাশিয়াম। এটি শক্তি বাড়াতে সাহায্য করে। কলার মধ্যে রয়েছে প্রদাহরোধী উপাদান। এটি পাকস্থলী থেকে এসিড কমিয়ে এসিডিটি দূর করে।

মুরগির মাংস : মুরগির মাংস, মুরগির মাংসের স্যুপ এসিডিটি কমাতে উপকারী। তবে এ ক্ষেত্রে মুরগির মাংস খুব ঝাল-মশলা দিয়ে রান্না করবেন না। অল্প তেল ও অল্প মশলায় রান্না করা মুরগির মাংস এসিডিটি প্রতিরোধে সহায়ক।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ২৯, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর