thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

এমপিপুত্র রনির মামলার রায় আজ

২০১৯ জানুয়ারি ৩০ ০৮:১০:১৯
এমপিপুত্র রনির মামলার রায় আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : এমপিপুত্র বখতিয়ার আলম রনির বিরুদ্ধে করা রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের মামলার রায় আজ বুধবার (৩০ জানুয়ারি) ঘোষণা করা হবে।

এদিন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমামের আদালতে এ রায় ঘোষণার জন্য দিন ধার্য রয়েছে।

এর আগে ১৫ জানুয়ারি আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার এদিন ধার্য করেন আদালত। গত বছরের ২৬ নভেম্বর আত্মপক্ষ সমর্থনে নিজেকে নির্দোষ দাবি করেন আসামি বখতিয়ার আলম রনি।

আদালত সূত্র জানায়, গত বছরের ১০ এপ্রিল উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে আদালত রায় ঘোষণার জন্য ওই বছরের ৮ মে দিন ধার্য করেন।

ওইদিন আদালত এ মামলায় অধিকতর যুক্তিতর্কের প্রয়োজন থাকায় রায় ঘোষণার আদেশ প্রত্যাহার করেন এবং মামলার অধিকতর যুক্তিতর্ক শুনানির জন্য দিন ধার্য করেন।

অধিকতর যুক্তিতর্ক শুনানি শেষে পরবর্তী সময়ে রায় ঘোষণার জন্য ওই বছরের ৪ অক্টোবর দিন ধার্য করা হয়। আর ওই দিন আসামি রনির মোবাইলের কললিস্ট জব্দ করা হলেও ভুলক্রমে তা এক্সিবিট না করায় রাষ্ট্রপক্ষের এক আবেদনের পরিপ্রেক্ষিতে রায় ঘোষণা ফের পিছিয়ে যায়। এরপর আদালতের আদেশে গত বছরের ১৭ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তার জেরা সম্পন্ন হয়।

সূত্র আরও জানায়, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়া হয়।

এতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় ১৫ এপ্রিল নিহত আবদুল হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।

২০১৬ সালের ৬ মার্চ এ মামলার একমাত্র আসামি এমপিপুত্র বখতিয়ার আলম রনির বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেন আদালত।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ৩০, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর