thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ক্যানসার নিরাময় হবে শতভাগ

২০১৯ ফেব্রুয়ারি ০২ ১০:৩৯:২৩
ক্যানসার নিরাময় হবে শতভাগ

দ্য রিপোর্ট ডেস্ক : ক্যানসার এমন একটি অসুখ যা সারা বিশ্বের জন্যই আতঙ্ক। সারা বিশ্বে প্রতিদিন অসংখ্য মানুষ ক্যানসারে আক্রান্ত হয়ে প্রাণ হারাচ্ছেন। তবে ক্যানসার শতভাগ নিরাময়ের পথ আবিষ্কারের দাবি করেছেন ইসরাইলের একদল বিজ্ঞানী।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে ইসরাইলের অ্যাকসিলারেটেড ইভোলিউশন বায়োটেকনোলজিস লিমিটেড (এইবিআই) কোম্পানির দাবি করেছে, ২০২০ সালের মধ্যে ক্যানসার রোগ শতভাগ নিরাময়ের পথ আবিষ্কার করতে পারবেন তারা।

এইবিআই নামের ওই বায়োটেক কোম্পানির চেয়ারম্যান জানান, তাদের উদ্ভাবিত নতুন পদ্ধতির নাম হবে মুটাটো বা মাল্টি-টার্গেট টক্সিন। আর এর চিকিৎসাটি হবে যে পদ্ধতিতে তার নাম সিম্পল অবজেক্ট অ্যাকসেস প্রোটোকল বা সোয়াপ।

বাজারে প্রচলিত ক্যানসারের যে সমস্ত চিকিৎসা পদ্ধতি আছে তার চেয়ে কম খরচে এটি দেয়া হবে বলেও জানান তিনি।

ইসরাইলের সংবাদমাধ্যম আরিদোরের এক সাক্ষাৎকারে কোম্পানির চেয়ারম্যান জানান, ক্যানসারে আক্রান্ত হওয়ার পর পরই এই চিকিৎসা দেয়া শুরু করতে হবে। আর কয়েক সপ্তাহ ধরে নিয়মিত চিকিৎসা দিলেই ক্যানসার শতভাগ নিরাময় সম্ভব।

কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বলেন, বাজারে প্রচলিত ক্যানসার সংক্রান্ত ওষুধ ও চিকিৎসা পদ্ধতিগুলো শতভাগ কাজ না করার কারণ খুঁজতে গিয়েই তারা এ পদ্ধতি আবিষ্কার করেছেন।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ০২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর