thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬,  ১৯ জিলহজ ১৪৪০

বাড়ছে বিমা খাতের লেনদেন

২০১৯ ফেব্রুয়ারি ০২ ১৮:৫২:০৯
বাড়ছে বিমা খাতের লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: দীর্ঘ দিন পুঁজিবাজারে বিমা খাতের কোম্পানিগুলোর শেয়ার দর অবহেলিত থাকলেও চলতি বছরের শুরু থেকে ইতিবাচক ধারায় ফিরেছে। ফলে দিন দিন বাড়ছে বিমা খাতের গড় লেনদেন।এতে ডিএসইর লেনদেনের শীর্ষ স্থানে অবস্থান করছে বিমা খাত।

লেনদেনের তথ্য পর্যালোচনায় দেখা গেছে, গেলো সপ্তাহে বিমা খাতের দৈনিক গড় লেনদেন হয়েছে ১৭৭ কোটি ৬৯ লাখ টাকা। ডিএসইর মোট লেনদেনে খাতটির দখলে ছিল ১৭ শতাংশ। আগের সপ্তাহে খাতটির দৈনিক গড় লেনদেন হয়েছে ১২৪ কোটি টাকা।জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে খাতটির দৈনিক গড় লেনদেন হয়েছিল ৩৯ কোটি ৪৩ লাখ টাকা। মাত্র তিন সপ্তাহের ব্যবধানে বিমা খাতের দৈনিক গড় লেনদেন বেড়েছে ১৩৮ কোটি টাকার বেশি।

এদিকে, বিমা খাতের পরে অবস্থান করছে ব্যাংকিং খাতের লেনদেন। ডিএসইর মোট লেনদেনে খাতটির অংশগ্রহন ছিল ১২ শতাংশ। গেলো সপ্তাহে খাতটির দৈনিক গড় লেনদেন হয়েছে ১২২ কোটি টাকা। লেনদেনের তৃতীয় অবস্থানে রয়েছে বস্ত্রখাত। ডিএসইতে গেলো সপ্তাহে খাতটির দৈনিক গড় লেনদেনে হয়েছে ১১৬ কোটি টাকা।

ডিএসইতে মোট লেনদেনের মধ্যে প্রকৌশল, জ্বালানি খাতের প্রত্যেকের ১১ শতাংশ করে, ফার্মাসিউটিক্যাল খাতের ৯ শতাংশ, টেলিকমিউনিকেশন, বিবিধ প্রত্যেকের ৪ শতাংশ করে, আইটি, সেবা-আবাসন, খাদ্য আনুষাঙ্গিক খাতের প্রত্যেকের ৩ শতাংশ করে, চামড়া খাতের ২ শতাংশ এবং সিমেন্ট, সিরামিক খাতের প্রত্যেকের ১ শতাংশ করে লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ০২, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর