thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

দিনে হয় ড্রামা, রাতে ভোট: অলি আহমদ

২০১৯ ফেব্রুয়ারি ০২ ১৯:২৫:৪৫
দিনে হয় ড্রামা, রাতে ভোট: অলি আহমদ

দ্য রিপোর্ট প্রতিবেদক: এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, আগে দিনের বেলাতে ভোট হলেও এখন সেটি পাল্টে গেছে। বিগত কয়েক বছর দিনে হয় ড্রামা। আর রাতের বেলাতেই ভোট হয়ে যায়।

শনিবার বিকেলে রাজধানীতে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন অলি আহমদ।

কর্নেল (অব.) অলি আহমদ বলেন, এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে এ দেশে আওয়ামী লীগের কবর রচনা হয়ে গেছে। মিথ্যার ওপর ভিত্তি করে তাদের সরকার বেশি দিন টিকবে না।

২০ দলীয় জোটের এই শীর্ষস্থানীয় নেতা অভিযোগ করে বলেন, একাদশ জাতীয় সংসদের ফলাফলের শিটের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে টাকা জমা দেওয়ার পরও রেজাল্ট শিট দিচ্ছেন না।

জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিতদের বিষয়ে অলি আহমদ বলেন, এবারের নির্বাচন জনগণের সঙ্গে তামাশা হয়েছে। তাই জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচন করে যারা বিজয়ী হয়েছেন তারা শপথ নিলে জনগণের কাছে বেঈমান বলে বিবেচিত হবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দলের অনেক প্রার্থী সরকারের টাকায় নির্বাচন করেছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন বিএনপির সাবেক এই নেতা।

নির্বাচনী ট্রাইব্যুনালে মামলার যে উদ্যোগ নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট সে বিষয়ে সাবেক এই সেনা কর্মকর্তা বলেন, বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে তাই নির্বাচন নিয়ে মামলা করে কোনো ফল হবে না। আর করলেও মামলায় তাদের (সরকারের) পক্ষেই রায় দিবে আদালত। এ জন্য মামলা করবে না ২০ দল।

সব রাজনৈতিক দলের সমন্বয়ে জাতীয় সরকার গঠনের আহ্বান জানিয়ে কর্নেল অলি আহমদ বলেন, দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে, সবার সমন্বয়ে একটি জাতীয় সরকার গঠন করতে হবে। একই সঙ্গে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা করে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন দিতে হবে।

একই সঙ্গে সরকারের উদ্দেশে অলি আহমদ বলেন, সরকার জাতীয় ঐক্য চাইলে রাজনৈতিক বিবেচনায় যে সব বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি দিতে হবে এবং মামলা প্রত্যাহার করতে হবে।

২০ দলের শরিক জামায়াতে ইসলামীর বিষয়ে এলডিপির সভাপতি বলেন, জামায়াতে ইসলামী যারা করে তারা যদি এ দেশের নাগরিক হয় তা হলে তাদের রাজনীতি করতে দিতে হবে। কারণ সরকার তাদের নিষিদ্ধ করে নাই। সুতরাং তাদের রাজনীতি করতে সুযোগ দিতে হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ০২, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর