thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

সুপার ফোরে ঢাকা ডায়নামাইটস

২০১৯ ফেব্রুয়ারি ০২ ২১:৫৮:২৫
সুপার ফোরে ঢাকা ডায়নামাইটস

দ্য রিপোর্ট প্রতিবেদক: অবশেষে সুপার ফোরে খেলা নিশ্চিত করল ঢাকা ডায়নামাইটস। চলতি বিপিএলের শুরুর দিকে টানা চার ম্যাচে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষেই ছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। কিন্ত আজকের ম্যাচে জয়ে আগের টানা পাঁচ ম্যাচে হেরে সুপার ফোরের দৌড়ে পিছিয়ে যায় ঢাকা।

শনিবার মাঠে নামার আগে সমীকরণ ছিল হারলেই বিপিএল থেকে বিদায় ঢাকার। এমন কঠিন সমীকরণের ম্যাচে খুলনা টাইটানসকে ৬ উইকেটে হারিয়ে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সুপার ফোরে খেলা নিশ্চিত করল ঢাকা ডায়নামাইটস। সোমবার দুপুরে মিরপুরে এলিমিনেটর ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে খেলবে ঢাকা।

একই দিনে সন্ধ্যায় ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা দুই দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স খেলবে প্রথম কোয়ালিফায়ারে। এই ম্যাচে যারা জিতবে তারা সরাসরি চলে যাবে ফাইনালে। আর যারা হেরে যাবে তারা এলিমিনেটরে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে খেলবে। আর দ্বিতীয় কোয়ালিফায়ারে যারা জিতবে তারা প্রথম কোয়ালিফায়ারে জয়ী দলের সঙ্গে ফাইনাল খেলবে।

শনিবার খুলনার বিপক্ষে হারলেই বিদায়। জিতলে সুপার ফোরে খেলা নিশ্চিত। এমন কঠিন সমীকরণের ম্যাচে খুলনা টাইটানসের বিপক্ষে ১২৪ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ৩১ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় নিশ্চি করে ঢাকা।

দলের জয়ে সর্বোচ্চ ৩০ বলে ৪২ রান করেন উপল থারাঙ্গা। এছাড়া ১৩ বলে ৩৫ রান করেন ওপেনার সুনীল নারিন। শেষ দিকে ২৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নুরুল হাসান সোহান। ১২৪ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিংয়ে ঝড় তোলেন সুনীল নারিন। ব্যাটিংয়ে নেমেই একের পর ছক্কা হাঁকাতে থাকেন ঢাকা ডায়নামাইটসের এই ক্যারিবীয় অলরাউন্ডার। ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ১৩ বলে চারটি দৃষ্টি নন্দন ছক্কা এবং ২টি চারের সাহায্যে ৩৫ রান করেন নারিন।

দলীয় ৪৩ রানে নারিনের বিদায়ের পর তিনে ব্যাটিংয়ে নেমে ১ রানের বেশি করতে পারেননি সাকিব আল হাসান। মাহমুদউল্লাহর বলে তাইজুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক। এরপর ব্যাটিংয়ে নেমে গোল্ডেন ডাক পান মিজানুর রহমান।

খুলনা টাইটানস ১২৩/৯ রান

বিপিএলের চলতি আসরের গ্রপ পর্বের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ১২৩ রান তুলতে সক্ষম হয় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন খুলনা টাইটানস। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন ডেভিড ওয়াইজ। ঢাকার হয়ে দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও সাকিব আল হাসান।

শনিবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনা টাইটানসের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পরা খুলনা এরপর আর খেলায় ফিরতে পারেনি। নিয়মিত বিরতিতে ব্যাটসম্যানের বিদায়ের কারণে শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৩ রাত তুলতে সক্ষম হয় খুলনা।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ০২, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর