thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

মেসির গোলে রক্ষা পেলো বার্সেলোনা

২০১৯ ফেব্রুয়ারি ০৩ ১০:০৫:১৮
মেসির গোলে রক্ষা পেলো বার্সেলোনা

দ্য রিপোর্ট ডেস্ক : হারতে বসা বার্সেলোনাকে বাঁচাতে আবারো রক্ষা করলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। শেষ পর্যন্ত পয়েন্ট টেবিলের সাত নম্বর দল ভ্যালেন্সিয়ার সঙ্গে গতরাতে ড্র করে মাঠ ছাড়তে হয় কাতালান ক্লাবটির। এর আগে গত অক্টোবরে ভ্যালেন্সিয়ার মাঠ থেকে ড্র নিয়ে ফেরে বার্সেলোনা। তবে পুরো ম্যাচে উভয় দলের গোলরক্ষকের ভূমিকা ছিল প্রশংসনীয়। তারা দুজনে মিলে ১২টি গোল সেভ করেন।

এল ক্লাসিকো ম্যাচের আগে এ ড্র নিশ্চয়ই বার্সেলোনার জন্য খারাপ ইঙ্গিত। কারণ রিয়ালের বিপক্ষে মাঠে নামার আগে আর কোনও ম্যাচ নেই বার্সেলোনার।

শনিবার বার্সার মাঠ ন্যূ ক্যাম্পে স্থানীয় সময় বিকেলে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয় বার্সেলোনা। ম্যাচের প্রথমেই এগিয়ে যেতে পারতো ভ্যালেন্সিয়া। কিন্তু পারেহোর জোরালো শট ফিরিয়ে দেন টের স্টেগেন। বার্সা গোলরক্ষকের ফেরানো বল চলে যায় ডেনিস চেরিশভের পায়ে। পরে রুশ মিডফিল্ডারের কোনাকুনি শট বারে লেগে ফিরে আসে।

ম্যাচের ২৪তম মিনিটে ভ্যালেন্সিয়া নিজেদের ডি বক্সের বাহিরে মেসির পা থেকে বল কেড়ে নিয়ে পাল্টা আক্রমণে গোল আদায় করে নেয় স্বাগতিকরা। বার্সার ডিফেন্ডারদের ভুলে ডি-বক্সে সতীর্থ রদ্রিগোর পাস পেয়ে কোনাকুনি শটে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড কেভিন গামেইরো।
প্রথম গোলের আট মিনিট পর দ্বিতীয় গোল খেয়ে বসে বার্সেলোনা। ৩২ মিনিটে কাতালান ক্লাবটির ডিফেন্ডার সার্জিও রবার্তো ডি বক্সে ভ্যালেন্সিয়ার ডেনমার্কের মিডফিল্ডার ড্যানিয়েল ভাসকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল আদায় করে নেন অধিনায়ক পারেহো।
দুই গোলে পিছিয়ে পড়ে নিজেদের ফিরে পাওয়ার চেষ্টা করে মেসিবাহিনী। এর সুফলও মিলে ৩৯তম মিনিটে। ভ্যালেন্সিয়া ডিফেন্ডার ডি-বক্সে নেলসন সেমেদোকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে সফল স্পট কিকে গোল আদায় করেন অধিনায়ক মেসি। এটি ছিল এবারের লা লিগায় তার ২০তম গোল।

বিরতির দুই মিনিট আগে সুন্দর সুযোগ নষ্ট করেন ক্ষুদে জাদুকর মেসি। রাকিতিচের উঁচু করে বাড়ানো বলে গোলরক্ষককে একা পেয়েও বল পোস্টের উপর দিয়ে মারেন বার্সা অধিনায়ক।
বিরতির পর একের পর এক আক্রমণ করে বার্সা। এর সুফল মিলে ৬৪তম মিনিটে। আর্তুরো ভিদালের ব্যাকহিলে বাড়ানো বলে ডি-বক্সের বাহির থেকে গোল করেন মেসি। লা লিগায় এটি তার ২১তম গোল।
সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ নয় ম্যাচের প্রতিটিতে গোল করেছেন মেসি। ২০১৩ সালের পর এবারই আবার এভাবে ধারাবাহিক গোল পাচ্ছেন ছোট ম্যাজিশিয়ান। ২০১৩ সালে টানা ১০ ম্যাচে গোল করেছেন ভালভার্দের প্রিয় শিষ্য।

ম্যাচের বাকি সময় বল নিজেদের নিয়ন্ত্রণে রাখলেও আর গোল আদায় করতে পারেনি মেসি-সুয়ারেজরা। তাই ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। এ ড্রয়ের ফলে ২২ ম্যাচে ১৫ জয় ও ৫ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৫০। ৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা অ্যাথলেটিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৯।

(দ্য রিপোর্ট/ফেব্রুয়ারি ০৩, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর