thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

জাহালমকে সব অভিযোগ থেকে অব্যাহতি, মুক্তির নির্দেশ

২০১৯ ফেব্রুয়ারি ০৩ ১২:৫৯:৪৫
জাহালমকে সব অভিযোগ থেকে অব্যাহতি, মুক্তির নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ভুল আসামি জাহালমকে সব অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাৎক্ষণিকভাবে তাকে মুক্তির নির্দেশ দেয়া হয়েছে।

রোববার (৩ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্জ এই আদেশ দেন। এ সময়দুদক মহাপরিচালকসহ (তদন্ত) ৪ কর্মকর্তা আদালতে হাজির হলে হাইকোর্ট তাদের ভর্ৎসনা করে বলেন-‘ভুল আসামিকে আর এক মিনিটও কারাগারে দেখতে চান না হাইকোর্ট।’

নিরীহ শ্রমিক জাহালমকে গ্রেফতার ও কারাগারে রাখার ঘটনায় দুদকের তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছেন হাইকোর্ট। আদালত বলেন, বিনা দোষে জাহালামকে কারাগারে রাখা আরেকটি জজ মিয়ার নাটকের মতো ঘটনা।

সংশ্লিষ্টদেরকে এ বিষয়টির প্রতি কড়া পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেন আদালত। আদালত আরও বলেন, ঘটনার সঙ্গে কোনো সিন্ডিকেট জড়িত থাকলে খুঁজে বের করতে হবে।

সম্প্রতি একটি জাতীয় দৈনিকে ‘৩৩ মামলায় ‘ভুল’ আসামি জেলে : ‘স্যার, আমি জাহালম, সালেক না’ প্রকাশিত শিরোনামের ওই প্রতিবেদনটি গত সোমবার আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট অমিত দাসগুপ্ত। এর পরিপ্রেক্ষিতে আজ দুদকের মহাপরিচালক (আইন) মইনুল ইসলাম, দুদকের মামলার বাদী পরিচালক আব্দুল্লাহ আল জাহিদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়রে সচিবের একজন প্রতিনিধি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিবের মনোনীত প্রতিনিধিকে তলব করে।

রোববার সকালে ওই চারজন হাইকোর্টে হাজির হন।

(দ্য রিপোর্ট/ফেব্রুয়ারি ০৩, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর