thereport24.com
ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮,  ২৫ রবিউস সানি 1443

অজ্ঞাত রোগে ঠাকুরগাঁওয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু..

২০১৯ ফেব্রুয়ারি ২৫ ১১:৫৮:১১
অজ্ঞাত রোগে ঠাকুরগাঁওয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু..

ঠাকুরগাঁও প্রতিনিধি: জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ভান্ডারদহ মরিচপাড়া গ্রামে অজ্ঞাত রোগে একই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে। প্রথমে বাবার মৃত্যু হয়, পরে একই দিনে মা ও ভগ্নিপতির মৃত্যু হয়। এরপর শনিবার ১ ভাই ও রবিবার আরেক ভাই মারা যান। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয়রা বলছেন, গত ৯ ফেব্রুয়ারি ইউনিয়নের ভান্ডারদহ মরিচপাড়া গ্রামের আবু তাহের (৫৫) অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেন। পরে ২০ ফেব্রুয়ারি আবু তাহেরের জামাই সদর উপজেলার রুহিয়ার কুজিশহর এলাকার হাকিম উদ্দীনে ছেলে হাবিবুর রহমান বাবলু (৩৫) একই ভাবে মারা যান। ওই দিন সকালে ৯টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাপাতালে বাবলুর মৃত্যুর কিছুক্ষণ পর আবু তাহেরের স্ত্রী হোসনে আরা বেগম (৪৭) একই রোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর ২৪ ফেব্রুয়ারি সকালে একই রোগে আক্রান্ত হন আবু তাহেরের দুই ছেলে ইউসুফ আলী (২৮) ও মেহেদী হাসান (২৫)। তাদের দুজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ইউসুফ মারা যান এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেহেদী মারা যান রবিবার রাতে।

এছাড়াও মৃদত ইউসুফের স্ত্রী কোহিনুর বেগম তার একমাত্র কন্যা সন্তানকে নিয়ে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, ঘটনা জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ঠাকুরগাঁও সিভিল সার্জনকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ঠাকুরগাঁও সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. শাহজাহান নেওয়াজ বলেন, অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। ঢাকায় বিশেষজ্ঞদের সঙ্গে আমি কথা বলেছি। তারা দ্রুত সময়ের মধ্যে এসে বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে দেখবেন। তাছাড়া রংপুর মেডিকেল কলেজ হাসপাপাতাল কর্তৃপক্ষ মৃত ব্যক্তিদের নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছে। আশা করি কোন রোগে তাদের মৃত্যু হয়েছে দ্রুত সময়ের মধ্যে তার সঠিক কারণ জেনে ব্যবস্থা নেওয়া যাবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ২৫, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর