thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

সুলতান-মোকাব্বিরের বিষয়ে ব্যবস্থা নেবে গণফোরাম: মোশাররফ 

২০১৯ মার্চ ০৩ ২০:২৫:১৯
সুলতান-মোকাব্বিরের বিষয়ে ব্যবস্থা নেবে গণফোরাম: মোশাররফ 

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত গণফোরামের দুই নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এবং মোকাব্বির খান শপথ নিয়ে সংসদে গেলে বিধি অনুযায়ী সিদ্ধান্ত নেবে গণফোরাম।

রোববার দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, যেহেতু আমরা এই নির্বাচনকে প্রত্যাখ্যান করেছি তাই বিএনপি এবং ঐক্যফ্রন্টের যারা নির্বাচিত হয়েছেন তাদের কেউ সংসদে যাবে না। এটি বিএনপি এবং ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত ছিল।

এখন ঐক্যফ্রন্টের দুজন সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এটি তাদের ব্যক্তিগত ব্যাপার। আমাদের জানা মতে, ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত না যাওয়ার পক্ষে। এটি নিয়ে আমাদের কোনো মতামত নেই। গণফোরাম তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

তিনি বলেন, আমরা শুনেছি- তারা সংসদে অংশগ্রহণ করবে। তখন আমরা আমাদের যে বিধিবিধান আছে এবং ঐক্যফ্রন্টের যে সিদ্ধান্ত আছে, সেই প্রেক্ষাপটে ব্যবস্থা গ্রহণ করব।

এর আগে শনিবার শপথ নিতে স্পিকার বরাবর ব্যবস্থাগ্রহণের জন্য চিঠি দেন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খান। ৭ মার্চ সংসদ সদস্য শপথ নেয়ার কথা বলা হয় চিঠিতে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ মৌলভীবাজার-২ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হন। আর মোকাব্বির খান গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন।

তারা দুজনই ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের স্থায়ী কমিটির সদস্য।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ০৩, ২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর