thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫,  ১৫ জমাদিউস সানি ১৪৪০

আদালতে এয়ারলাইন ‘জার্মানিয়া’কে দেউলিয়া ঘোষণার আবেদন

২০১৯ ফেব্রুয়ারি ০৬ ২২:৪১:৩১
আদালতে এয়ারলাইন ‘জার্মানিয়া’কে দেউলিয়া ঘোষণার আবেদন

দ্য রিপোর্ট ডেস্ক : জার্মানির রাজধানী বার্লিনের একটি আদালতে এয়ারলাইন ‘জার্মানিয়া’কে দেউলিয়া ঘোষণা করতে আবেদন করেছে বার্লিন-ভিত্তিক কোম্পানিটি। এছাড়া সব ফ্লাইট বাতিল ঘোষণা করেছে এয়ারলাইন কর্তৃপক্ষ।

মঙ্গলবার এয়ারলাইনটির পক্ষ থেকে এসব কথা জানানো হয়েছে বলে জানিয়েছে ফ্রান্সের বার্তা সংস্থা এএফপি। এতে বলা হয়, সোমবার রাতে তারা দেউলিয়া ঘোষণার আবেদন জানায়। জানুয়ারি মাস থেকেই এয়ারলাইনটির অর্থনৈতিক সংকটের খবর প্রকাশিত হতে থাকে।

প্রতিবেদনটিতে আরও বলা হয়, জার্মানিয়া মূলত ভূমধ্যসাগরীয় অঞ্চল, উত্তর আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের অবকাশযাপন কেন্দ্রগুলোতে সানবাথে আগ্রহী জার্মানদের জন্য প্যাকেজ ভ্রমণের ব্যবস্থা করতো। তারা ৩৭টি বিমানের সাহায্যে বছরে গড়ে ৪০ লাখ যাত্রীকে এই সেবা দিয়ে আসছিল।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কার্সটেন বাল্কে এক বিবৃতিতে বলেন, দুর্ভাগ্যজনকভাবে, স্বল্প সময়ে আমরা প্রয়োজনীয় তারল্য সংকট দূর করতে ব্যর্থ হয়েছি। এর ফলে দেউলিয়া ঘোষণার আবেদন করা ছাড়া আমাদের কাছে আর কোনও উপায় ছিল না।

তিনি বলেন, আমরা বিশেষভাবে এজন্য দুঃখ প্রকাশ করছি যে এই পদক্ষেপের কারণে আমাদের কর্মীরা চাকরি হারাবেন। তারা তাদের সর্বোচ্চ সক্ষমতা দিয়ে এই কোম্পানির জন্য কাজ করেছেন। তারা তাদের যোগ্যতার প্রমাণ রেখেছেন।

তিনি আরও বলেন, তারা এই দুরাবস্থা কাটিয়ে কোম্পানিটিকে টিকিয়ে রাখতে আপ্রাণ চেষ্টা করেছেন। আমি ব্যক্তিগতভাবে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। পরিকল্পনা অনুযায়ী জার্মানিয়া’র ফ্লাইটে চড়তে না পারায় আমি প্রত্যেক যাত্রীর কাছে আন্তরিকভাবে ক্ষমা চাচ্ছি।

(দ্য রিপোর্ট/একেএমএম/ ফেব্রুয়ারি ০৬,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর