thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫,  ১৯ রজব ১৪৪০

সিলকো ফার্মার আইপিওর আবেদন শুরু আজ

২০১৯ মার্চ ০৭ ০৯:২১:১৮
সিলকো ফার্মার আইপিওর আবেদন শুরু আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বিনিয়োগকারীদের কাছ থেকে টাকা উত্তোলনের লক্ষ্যে বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে আবেদন গ্রহণ শুরু করবে সিলকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। এ আবেদন গ্রহণ চলবে ১৯ মার্চ পর্যন্ত।

কোম্পানির সচিব টিংকু রঞ্জন সরকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ১৯ ডিসেম্বর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৯তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়। এতে বলা হয়, কোম্পানিটি ১০ টাকা দামের ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা পুঁজিবাজার থেকে উত্তোলন করবে।

আর আইপিওর টাকা দিয়ে কারখানা ভবন নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, ডেলিভারি ভ্যান ক্রয় ও আইপিও খরচ খাতে ব্যয় করবে। কোম্পানিটির ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ দশমিক ৪১ টাকা। ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ওয়েটেড অ্যাভারেজ ইপিএস) হয়েছে ১ দশমিক ৪৬ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড, সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্স লিমিটেড এবং সিটিজেন সিকিউরিটিজ এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ০৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর